‘ছিলেন ড্রাইভার, গেছেন কোটিপতি বনে’, ‍এমন স্ট্যাটাস দেয়ায় সাংবাদিককে ছাত্রলীগ নেতার হুমকি

ডাসার উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সৈয়দ সোহানুর রহমান সিয়াম - নিউজ টোয়েন্টিফোর

‘ছিলেন ড্রাইভার, গেছেন কোটিপতি বনে’, ‍এমন স্ট্যাটাস দেয়ায় সাংবাদিককে ছাত্রলীগ নেতার হুমকি

মাদারীপুর প্রতিনিধি

ফেসবুকে স্ট্যাটাসকে কেন্দ্র করে মাদারীপুরের ডাসার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহরিয়ার তুহিনকে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। এমন ঘটনায় ক্ষোভ বিরাজ করছে মাদারীপুরে কর্মরত সাংবাদিকদের মধ্যে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত শুক্রবার শাহরিয়ার তুহিন তার ফেসবুক অ্যাকাউন্টে কারও নাম উল্লেখ না করে একটি স্ট্যাটাস দেন। যেখানে তিনি লেখেন, ‘ছিলেন ড্রাইভার, গেছেন কোটিপতি বনে।

আবার সরকারি জমি দখল করে করেছেন গরুর ফার্ম। জনসংযোগ করতেছেন উপজেলা নির্বাচনেও। ’

পোস্টে কারও নাম উল্লেখ না করলেও এতে ক্ষুব্ধ হয়ে ডাসারের বালিগ্রাম ইউনিয়নের উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সৈয়দ সোহানুর রহমান সিয়াম মুঠোফোনে শাহরিয়ার তুহিনকে নানা ধরনের হুমকি-ধামকি দেন।

এ বিষয়ে ডাসার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহরিয়ার তুহিন বলেন, আমি কারও নাম উল্লেখ না করে একটি স্ট্যাটাস দেই।

এতে ক্ষুদ্ধ হয়ে বালিগ্রাম ইউনিয়নের সৈয়দ আবেদ আলীর ছেলে ছাত্রলীগ নেতা সৈয়দ সোহানুর রহমান সিয়াম মুঠোফোনে আমাকে হুমকি দেয় এবং গালিগালাজ করে। ফেসবুকে তো আমি কারও নাম উল্লেখ করিনি। তবে তিনি কেন গালিগালাজ করলেন বুঝলাম না

স্থানীয়দের সঙ্গে আলাপ করে জানা গেছে, ডাসার উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সৈয়দ সোহানুর রহমান সিয়ামের বাবা সৈয়দ আবেদ আলী এক সময় গাড়ি চালক ছিলেন।

এ ব্যাপারে মাদারীপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি বেলাল রিজভী বলেন, ফেসবুকে যদি কেউ মিথ্যা ও আপত্তিকর কিছু লিখে, তাহলে সংক্ষুব্ধ ব্যক্তি মামলা করতে পারেন। কিন্তু হুমকি ধামকি ও গালিগালাজ কেন করবেন? এটা সাংবাদিকদের পেশাগত কাজে বাধা দেয়ার সামিল।

ছাত্রলীগ নেতার হুমকি দেওয়ার প্রসঙ্গে জানতে চাইলে ডাসার উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ অনিক বলেন, ‘সৈয়দ সোহানুর রহমান ডাসার উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি। তাকে ছাত্রলীগের কোনো প্রোগ্রামে এখন পর্যন্ত পাইনি। নাম মাত্র পদে আছে। আর ছাত্রলীগের পদে থেকে নিয়মবহির্ভূত কোনো কাজ করার সুযোগ নেই। সাংবাদিকরা নিউজ করতেই পারে। তাকে কেন হুমকি দিবে। ’

তবে অভিযুক্ত সৈয়দ সোহানুর রহমান সিয়ামের বক্তব্য জানতে তার মোবাইল ফোন দেওয়া হলেও তিনি তাতে সাড়া দেননি। তাকে বাড়িতেও পাওয়া যায়নি।

এ ব্যাপারে ডাসার থানার ওসি এস এস শফিকুল ইসলাম বলেন, সাংবাদিককে হুমকি প্রদান করে থাকলে এ বিষয়ে কোনো লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

news24bd.tv/SHS