১৪ বছর পর আবারও এক হলেন অপু-নিরব!

অপু-নিরব

১৪ বছর পর আবারও এক হলেন অপু-নিরব!

অনলাইন ডেস্ক

ভালোবাসা দিবস উপলক্ষে মুক্তি পাচ্ছে অপু বিশ্বাস অভিনীত ‘ছায়াবৃক্ষ’ ছবি। আগামী ১৬ ফ্রেব্রুয়ারি ছবিটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। এতে অপু বিশ্বাসের সঙ্গে জুটি বেঁধেছেন চিত্রনায়ক নিরব।

অপু বিশ্বাসের সঙ্গে নিরবের দ্বিতীয় ছবি এটি।

মডেল হিসেবে ২০০৭ সালের দিকে পরিচিতি পেয়েছিলেন নিরব। এরপর অভিনয় শুরু করেন টেলিভিশন নাটকে, তারপর চলচ্চিত্রে। ‘মন যেখানে হৃদয় সেখানে’ ছবিতে প্রথম অভিনয় করেন এই নায়ক। গানের শুটিং দিয়ে ক্যামেরার সামনে দাঁড়ান অপু বিশ্বাস ও নিরব।
এরপর আর অপু–নিরবকে পর্দায় এক ফ্রেমে দেখা যায়নি।

২০২০ সালে আবার অপু ও নিরব ‘ছায়াবৃক্ষ’ ছবিতে জুটিবদ্ধ হন। ছবিটি মুক্তির মধ্য দিয়ে দীর্ঘ ১৪ বছর পর প্রক্ষাগৃহে দেখা মিলবে অপু ও নিরবের।

সরকারি অনুদানপ্রাপ্ত ‘ছায়াবৃক্ষ’ ছবির মুক্তি উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় এফডিসির জহির রায়হান কালার ল্যাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে অপু বিশ্বাসের সঙ্গে প্রথম ছবি ২০০৯ সালে, এত বছর পর দ্বিতীয় ছবি- এমন প্রসঙ্গ উঠতেই নিরব বলেন, ‘আসলেই তো। দ্বিতীয় সিনেমার জন্য কত সময় পার হয়ে গেল। এর উত্তর আমিও জানি না। কেন যে এত দিন আমাদের একসঙ্গে ছবি হয়নি, আসলেই ভাববার বিষয়। ’ তবে কথায় কথায় নিরব জানান, প্রস্তাব পেয়েছিলেন একাধিক চলচ্চিত্রের। কিন্তু গল্প, পরিচালক, প্রযোজক- সবকিছু মিলে শেষ পর্যন্ত হয়ে ওঠেনি। ২০২০ সালে এসে ‘ছায়াবৃক্ষ’ হয়েছে। সবকিছু ব্যাটে–বলে মিলেছে, তাই সম্ভব হয়েছে।

নিরব এ–ও বলেন, ‘“মন যেখানে হৃদয় সেখানে” ছবি মুক্তির পর আমরা একসঙ্গে স্টেজ শো, বিভিন্ন পণ্যের প্রতিষ্ঠান ওপেনিং ও করপোরেট শো করেছি। শুধু ছবিটাই হচ্ছিল না। তবে এত বছর পর যখন শুটিং করেছি, তখন ভীষণ আন্তরিক ছিল অপু। আমি ও অপু মিলে গল্প আর চরিত্র নিয়ে নিজেদের মধ্যে অনেক আলোচনা করেছি। অপু আমাকে নানাভাবে সাপোর্ট করেছে। সাধারণত অপু ভীষণ ফ্রেন্ডলি। সবার সঙ্গে সুন্দরভাবে মেশে। সেই জায়গা থেকে বেশ সহযোগিতা করেছে। দীর্ঘদিন পর যে আমরা ছবিতে কাজ করছি, এটা বুঝতে দেয়নি। ’

আরও পড়ুন: 'ফজর' চলচ্চিত্র উৎসবে বিজয়ী যারা 

নিরব, অপু বিশ্বাস ছাড়া ছবিতে আরও অভিনয় করেছেন নওশাবা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, ডন, এলিনা শাম্মি, বড়দা মিঠু, আজম খান প্রমুখ।

news24bd.tv/TR