বসুন্ধরা আবাসিক এলাকায় নারী উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত

বসুন্ধরা আবাসিক এলাকায় নারী উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

বাংলাদেশ সরকারের মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক অনুমোদিত “পাওয়ার অব ওয়ান্ডার ওম্যান” সংস্থার আয়োজনে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অনুষ্ঠিত হলো নারী উদ্যোক্তা মেলা-২০২৪। “চলবো মোরা একসাথে জয় করবো বিশ্ব মানবতা” এই শ্লোগানকে সামনে রেখে শুক্রবার (১০ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয় মেলা।

দিনব্যাপী অনুষ্ঠিত এ মেলায় অংশ নিয়েছিলেন মোট ২০ জন নারী উদ্যোক্তা। এদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলে মেলা।

মেলায় প্রদর্শনী করা হয় দেশীয় শাড়ি, থ্রি পিস, ব্লক, বাটিক, জামদানি শাড়ি, নকশিকাঁথা, কেক, আইক্রিম, নাড়ু, সালোয়ার-কামিজ, আচার, পিঠা, দুপুরের খাবার, হালকা খাবার, চা-কফি, ভেজালমুক্ত প্রাকৃতিক সরিষার তেল, জুয়েলারি, কসমেটিকস, বইয়ের স্টলসহ নিত্য ব্যবহার্য পণ্য।

মেলায় অংশগ্রহণকারী নারী উদ্যোক্তারা বলেন, সারা বছরই দেশজুড়ে নানা রকম মেলা হয়। তবে শুধু নারী উদ্যোক্তাদের নিয়ে মেলার আয়োজন খুব একটা দেখা যায় না। বর্তমানে নারী উদ্যোক্তাদের সংখ্যা বাড়ছে তাই বেশি বেশি এ রকম মেলা হলে আমরা আরও সামনে এগিয়ে যাবো।

পাওয়ার অব ওয়ান্ডার ওম্যানের এ আয়োজন প্রশংসার দাবিদার।

দিনব্যাপী এ মেলায় নানা শ্রেণি-পেশার মানুষের ঢল নামে। কিশোরী থেকে তরুণী, মধ্যবয়স্ক নারী থেকে বৃদ্ধা মহিলারাও মেলায় আসেন। মা-বাবার হাত ধরে মেলায় আসে শিশুরাও।

পাওয়ার অব ওয়ান্ডার ওম্যান এর সভানেত্রী ইসমত আরা জাকিয়া বলেন, আমাদের দেশের নারীরা অনেক ক্ষেত্রেই পিছিয়ে ছিলো। বর্তমানে তাদের মেধা দিয়ে তারা এগিয়ে যাচ্ছে। যথাযথ পৃষ্ঠপোষকতা পেলে তারা আরও এগিয়ে যাবে। আর এ সুযোগ আমাদের করে দিতে হবে। বর্তমান সরকার নারী উদ্যোক্তাদের দিকে বাড়তি দৃষ্টি দেয়ার ফলে তারা স্বাধীনভাবে কাজ করতে পারছে। নারী উদ্যোক্তাদের নিয়ে এ ধরনের মেলা আমরা আরও বেশি বেশি করার চেষ্টা করবো। তাহলে তাদের তৈরি পণ্যের বিক্রি বৃদ্ধি ও প্রচারে সাহায্য করবে।

j

তিনি আরও বলেন, বর্তমান সময়ে নারী উদ্যোক্তারা তথ্যপ্রযুক্তি, বাঙালির ঐতিহ্য, সংস্কৃতি, ভালো উপকরণ ও নিজস্ব সৃজনশীলতা দিয়ে পোশাকের ডিজাইন ও মানসম্মত পোশাক তৈরি করছেন। এসব পোশাক বাজারজাত করার জন্য মেলা একটি দারুণ উদ্যোগ। দেশব্যাপী এ ধরনের মেলার আয়োজন বাড়ালে নতুন নতুন উদ্যোক্তা তৈরি হবে বলে আমার বিশ্বাস। শেষে তিনি মেলায় অংশগ্রহণকারী নারী উদ্যোক্তা ও পাওয়ার অব ওয়ান্ডার ওম্যান এর সকল সদস্যকে ধন্যবাদ জানান।

l

মেলায় আরও উপস্থিত ছিলেন পাওয়ার অব ওয়ান্ডার ওম্যান এর সিনিয়র সভানেত্রী জাকিয়া ইয়াসমিন, সাধারণ সম্পাদিকা জিন্নাত আরা রুমি, সহ-সভানেত্রী ফারিয়া ফয়সাল বিন্তু, সহ-সভানেত্রী রোমানা মুনিয়া, যুগ্ন সাধারণ সম্পাদিকা কাওছার পারভীন, সাংগঠনিক সম্পাদিকা মাহাবুবা জাহান লিটা, যুগ্ন সাংগঠনিক সম্পাদিকা মোরশেদা খানম রনি, যুগ্ন সাংগঠনিক সম্পাদিকা মৌসুমী রায়, যুগ্ন সাংগঠনিক সম্পাদিকা নাহিদা খান, যুগ্ন সাংগঠনিক সম্পাদিকা রুফাইদা চৌধুরী, অর্থ সম্পাদিকা নিশিত জাহান, যুগ্ন অর্থ সম্পাদিকা ইশরাত কুলসুম তানিয়া, সদস্য সচিব দামিনি খান, ধর্ম সম্পাদিকা জান্নাতি ইসলাম, দপ্তর সম্পাদিকা নাদিরা আক্তার, সাংস্কৃতিক সম্পাদিকা রুবাইদা ইফতেখার, উপ-সাংস্কৃতিক সম্পাদিকা ঐশী চৌধুরী, আন্তুর্জাতিক বিষয়ক সম্পাদিকা কাজী আদৃতা, আইন বিষয়ক সম্পাদিকা এড. শাহনাজ সাথী, পরিবেশ সম্পাদিকা কানিজ ফাতেমা, মানব সম্পাদিকা শাহনাজ সাথী, সুমী চৌধুরীসহ আরও একশত সাধারণ সদস্য উপস্থিত ছিলেন। মেলায় মিডিয়া পার্টনার ছিলো কাজীএগ্রো টিভি।

news24bd.tv/TR  
 

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর