চীন সফর বাতিল আর্জেন্টিনার, কোপা আমেরিকা প্রস্তুতিতে বাঁধা

সংগৃহীত ছবি

চীন সফর বাতিল আর্জেন্টিনার, কোপা আমেরিকা প্রস্তুতিতে বাঁধা

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপজয়ী মেসির জন্য সময়টা একটু নড়বড়ে যাচ্ছে। নিজের ক্লাব ইন্টার মায়ামি যেমন একদিকে হারের পর হার দেখছে অন্যদিকে মেসির কিছুদিন আগে হংকংয়ের ম্যাচ না খেলা নিয়ে ক্ষোভ তৈরি হয়েছে। এর প্রভাব পড়েছে আগামী মাসে চীনের হাংজুতে হওয়া নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনার প্রীতি ম্যাচের উপর।

ম্যাচটি বাতিল হওয়ার পর আইভরিকোস্ট ম্যাচ নিয়েও শঙ্কা তৈরি হয়।

সেই শঙ্কা সত্যি প্রমাণিত হয়েছে বেইজিংয়ে আইভরিকোস্টের সঙ্গে মেসিদের নির্ধারিত ম্যাচটি বাতিল হওয়ার মধ্য দিয়ে। চীনের রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদমাধ্যম গ্লোবাল টাইমস জানিয়েছে, হংকংয়ে খেলেননি লিওনেল মেসি। তার রেশ এখন খেলাধুলাকে ছাড়িয়ে গেছে। এই নিয়ে কোপা আমেরিকার পূর্বে আর্জেন্টিনার দুটি প্রস্তুতি ম্যাচ বাতিল হওয়ার একরকম ধাক্কাই খেলো আলবিসেলেস্তেরা।

আরও পড়ুন: বায়ার্নকে হেসেখেলে হারালো অদম্য লেভারকুসেন

গত রোববার মেসির ইন্টার মায়ামির সাথে হংকং একাদশের খেলা হয়। সেই খেলা দেখতে মাঠে ৩৮ হাজারের বেশি দর্শক উপস্থিত হলেও সেদিন চোটের কারণে মাঠেই নামতে পারেননি মেসি। এতে দর্শকমনে ক্ষোভ তৈরি হয়। এরপর জাপানে ভিসেল ক্লাবের বিপক্ষে মেসি খেলেন মাত্র ৩০ মিনিট। এই ঘটনায় স্বভাবতই মেসি ফ্যানরা চটেছেন। ইন্টার মায়ামির কাছে এর ব্যাখ্যা চাওয়া হলে শেষমেশ আর্জেন্টিনার চীন সফরই বাতিল হয়ে যায়।

এদিকে বেইজিং ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে, বেইজিং বর্তমানে লিওনেল মেসি বা তাঁর দলের ম্যাচ আয়োজনে আগ্রহী নয়।

news24bd.tv/SC