ইরানের ঐতিহ্যবাহী 'ফজর' চলচ্চিত্র উৎসবের পর্দা নামছে

ইরানের ঐতিহ্যবাহী 'ফজর' চলচ্চিত্র উৎসবের পর্দা নামছে

অনলাইন ডেস্ক

ইরানের ঐতিহ্যবাহী ৪২তম আন্তর্জাতিক 'ফজর' চলচ্চিত্র উৎসবের পর্দা নামছে আজ রোববার (১১ ফেব্রুয়ারি)। গত ১ ফেব্রুয়ারি শুরু থেকে শুরু হয় এই উৎসব।

উৎসবের প্রথম দিনে ৪টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। প্রদর্শনীতে বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসানের 'ফেরেশতে' সিনেমাসহ আরও ছিলো মোহসেন জাসুর পরিচালিত স্নেইল হান্টিং, আসগার নায়িমি পরিচালিত 'টু ডেইজ লেটার' এবং হোসেন আমেরি পরিচালিত ‘জাহের’।

'ফেরেশতে' সিনেমার নির্মাতা ইরানের মুর্তজা অতাশ জামজাম। সিনেমাটির ইরানি নাম ‘বিউটিফুল লাইজ। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রয়োজনায় এটি নির্মিত হয়েছে।

ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জামজামের এই চলচ্চিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের শীর্ষ তারকা জয়া আহসান, রিকিতা নন্দিনী, সুমন ফারুক, শহীদুজ্জামান সেলিম এবং শাহেদ আলীসহ আরও অনেকেই।

ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের নবম দিনে শুক্রবার আরও চলচ্চিত্র প্রদর্শিত হয়েছিল। এদিন প্রদর্শিত চলচ্চিত্রগুলো হলো 'আহমেদ', 'পারভিজ খান', 'ফ্যাশন অফ লাভ'। চলচ্চিত্রগুলোর নির্মাতা সোহেল মাওয়াফ্ফাক, আলী সাগাফি এবং দারিয়ুশ ইয়ারি।

আরও পড়ুন: 'ফজর' উৎসবে ডকুমেন্টারি বিভাগে মনোনীতদের নাম প্রকাশ

ইরানের ইসলামি বিপ্লবের বার্ষিকী উপলক্ষে প্রতি বছর ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হয়। বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধি এই উৎসবে অংশ নেন। এশিয়ান কম্পিটিশন বিভাগে জুরি হয়ে ছিলেন ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পরিচালক আহমেদ মুজতবা জামাল।

news24bd.tv/TR