ম্যাক্সওয়েলের রেকর্ডের দিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয় অস্ট্রেলিয়ার

ব্যাট হাতে ৫০ বলে সেঞ্চুরি করে ভারতের হিটম্যান রোহিত শর্মার রেকর্ডও ছুঁয়ে ফেলেন ম্যাক্সওয়েল  

ম্যাক্সওয়েলের রেকর্ডের দিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয় অস্ট্রেলিয়ার

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টিতে ব্যাট হাতে জ্বলে ওঠার অভ্যাসটা অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েলের জন্য নতুন কিছু না। রোববার (১১ ফেব্রুয়ারি) অ্যাডিলেডের মাঠে  দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৪ রানের জয় তুলে নিয়েছে অজিরা। ব্যাট হাতে ৫০ বলে সেঞ্চুরি করে ভারতের হিটম্যান রোহিত শর্মার রেকর্ডও ছুঁয়ে ফেলেন ম্যাক্সওয়েল।   

যদিও এদিন টস হেরে প্রথমে ব্যাটিং এ নেমে শুরুতেই হোঁচট খায় স্বাগতিকরা।

মাত্র ৪ রান করে জশ ইংলিশ প্যাভিলিয়নে ফিরে গেলে অধিনায়ক মিচেল মার্শ ১২ বলে ২৯ রানের ঝড়ো এক ইনিংসের ইঙ্গিত দিয়ে সাজঘরে ফেরেন।

আরও পড়ুন: টি-টোয়েন্টিতে ৪১৫ রান!

ডেভিড ওয়ার্নার ১৯ বল খেলে ২২ রান করে বিদায় নিয়ে দলের হয়ে ৮২ রানের বড়ো এক জুটি গড়েন ম্যাক্সওয়েল। নিজের ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি হাঁকিয়ে ফেলেন তিনি। ৫৫ বলে ১২টি চার এবং ৮ ছক্কায় ১২০ রানে অপরাজিত থাকেন তিনি।

আরও পড়ুন: বাবার সাথে কথা হয়না জাদেজার, স্ত্রীকে দোষারোপ

এরপর ১৪ বলে ৩১ রানের আরেকটি ঝড়ো ইনিংস খেলেন ডেভিড। এতে অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২৪১ রানের বিশাল সংগ্রহ তোলেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুটি উইকেট নেন জেসন হোল্ডার। একটি করে উইকেট নিয়ে আলজারি জোসেফ এবং রোমারি শেফার্ড নেন একটি উইকেট।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ৩৬ বলে ৫ চার এবং ৪ ছক্কায় সর্বোচ্চ ৬৩ রান করেন অধিনায়ক রোভম্যান পাওয়েল। চার্লস ১১ বলে ২৪ এবং রাসেল ১৬ বলে ৩৭ রান তোলেন। জেসন হোল্ডার ১৬ বলে ২৮ রান করে অপরাজিত থাকলেও জয়ের বন্দরে পৌঁছাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন স্টইনিস। জশ হ্যাজেলউড এবং স্পেন্সার নেন দুটি করে উইকেট।

মাত্র ৫৫ বল খেলে ১২০ রানের দুর্দান্ত ইনিংসের জন্য ম্যাচসেরা হন ম্যাক্সওয়েল। এই জয় দিয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ এক ম্যাচ বাকি থাকতেই ২-০ তে জিতে নিলো অজিরা।

 news24bd.tv/SC