‘শান্তিকালীন পদক’ পেলেন বিমানবাহিনীর ৩৮ সদস্য

শান্তিকালীন পদকপ্রাপ্ত কর্মকর্তারা

‘শান্তিকালীন পদক’ পেলেন বিমানবাহিনীর ৩৮ সদস্য

অনলাইন ডেস্ক

বিমানবাহিনীর কর্মকর্তা, বিমানসেনা ও এমওডিসির (এয়ার) ৩৮ সদস্যদের মাঝে বীরত্ব ও সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ‘শান্তিকালীন পদক’ দেওয়া হয়েছে। রোববার (১১ ফেব্রুয়ারি) বাংলাদেশ বিমানবাহিনী সদর দপ্তরে এই পদক প্রদান করা হয়। এতে বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পদকপ্রাপ্তদের মাঝে পদক বিতরণ করেন।

এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আইএসপিআর জানায়, সশস্ত্র বাহিনীতে বীরত্ব ও সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ প্রতিরক্ষা মন্ত্রণালয় ২০১৩ সালে প্রণীত নীতিমালা অনুসারে বিমানবাহিনীতে কর্মরত সদস্যদের মাঝে প্রতিবছর সর্বোচ্চ ৪০টি শান্তিকালীন পদক দেওযার বিধান রয়েছে।

পদক হস্তান্তর শেষে বিমানবাহিনী প্রধান বলেন, ‘সশস্ত্র বাহিনীর সদস্যদের মনোবল বৃদ্ধি ও প্রশংসনীয় কাজের প্রতি উৎসাহিত করতে বিভিন্ন বীরত্বপূর্ণ কাজের মূল্যায়নস্বরূপ ২০১৩ সালে শান্তিকালীন পদক প্রবর্তন করা হয়। ’

পদকপ্রাপ্ত সদস্যদের বিমানবাহিনী প্রধান অভিনন্দন জানান এবং তাঁদের এই সম্মাননা বিশেষ ভূমিকার স্বীকৃতি, যা অন্যদের মাঝে অনুপ্রেরণা সৃষ্টি করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সহকারী বিমানবাহিনী প্রধান, বাবিবা ঘাঁটি বাশার, বাবিবা ঘাঁটি বঙ্গবন্ধু ও বিমান সদরের (ইউ) এয়ার অধিনায়ক, বিমান সদরের পরিচালক, ঊর্ধ্বতন কর্মকর্তা, বিমানসেনা ও বেসামরিক সদস্যরা উপস্থিত ছিলেন।

news24bd.tv/আইএএম