পিটিআই প্রার্থীর কাছে নওয়াজের হেরে যাওয়া আসনের ফল স্থগিত

পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) নেতা নওয়াজ শরিফ

পিটিআই প্রার্থীর কাছে নওয়াজের হেরে যাওয়া আসনের ফল স্থগিত

অনলাইন ডেস্ক

সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) নেতা নওয়াজ শরিফের হেরে যাওয়া আসন খাইবার পাখতুনখোয়ার মানসেহরা এনএ-১৫’র ফলাফল স্থগিত করেছে পাকিস্তান নির্বাচন কমিশন (ইসিপি)। ওই আসনে ইমরান খান সমর্থিত স্বতন্ত্র প্রার্থীর কাছে বড় ব্যবধানে হেরে যান নওয়াজ।

রোববার (১১ ফেব্রুয়ারি) চূড়ান্ত ফলাফল ঘোষণা স্থগিত করা হয়।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে পাকিস্তানি সংবাদমাধ্যম সামা টিভি জানায়, প্রধানমন্ত্রী পদপ্রার্থী নওয়াজ শরিফ মানসেহরা এনএ-১৫ আসনে স্বতন্ত্র প্রার্থী শাহজাদা গাস্তাসাপের কাছে বড় ব্যবধানে পরাজিত হয়েছেন।


 
শাহজাদা গাস্তাসাপ ইমরান খানের দল পিটিআই সমর্থিত প্রার্থী বলে জানায় পাকিস্তানের আরেক সংবাদমাধ্যম এআরওয়াই নিউজ।
 
প্রতিবেদনে বলা হয়, মানসেহরা এনএ-১৫ আসন থেকে পাওয়া অনানুষ্ঠানিক ফলাফলে দেখা গেছে, শাহজাদা গাস্তাসাপ ৭৪ হাজার ৭১৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

আর মিয়া নওয়াজ শরিফ ৬৩ হাজার ৫৪ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। এরপর আসনটিতে ভোট কারচুপির অভিযোগ এনে ফলাফল স্থগিত করতে ইসিপিতে আবেদন করেন নওয়াজ শরিফ।

তার আইনজীবী দাবি করেন, ১২৫টি ভোটকেন্দ্র থেকে তাদের ফর্ম ৪৫ দেওয়া হয়নি। তাদের পোলিং এজেন্টদের বের করে দেয়া হয়েছিল এবং একটি ভুল ফর্ম ৪৭ দেওয়া হয়েছিল। সার্বিকভাবে এসব এলাকায় নির্বাচন স্বচ্ছ হয়নি বলে অভিযোগ করেন নওয়াজের আইনজীবী।

রোববার (১১ ফেব্রুয়ারি) ইসিপির চার সদস্যের একটি বেঞ্চে আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়। এরপর মানসেহরা আসনের ফলাফল ঘোষণা থেকে বিরত থাকতে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

আরও পড়ুন: পুকুরে ভেসে উঠল দুই পা

news24bd.tv/তৌহিদ

 

এই রকম আরও টপিক