ব্রাজিলকে বিদায় করে প্যারিস অলিম্পিকে আর্জেন্টিনা

আর্জেন্টিনার হয়ে জয়সূচক একমাত্র গোলটি করে উল্লাস করছেন লুসিয়ানো গুন্দো

ব্রাজিলকে বিদায় করে প্যারিস অলিম্পিকে আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে প্যারিস অলিম্পিকের টিকিট নিশ্চিত করলো আর্জেন্টিনা। এদিকে ২০১৬ এবং ২০২০ সালে অলিম্পিকে সোনাজয়ী ব্রাজিল বঞ্চিত হলো অলিম্পিকে যাওয়ার সুযোগ থেকে।

ম্যাচে সমীকরণটি ছিলো আর্জেন্টিনার প্যারিস অলিম্পিকের আশা বাঁচিয়ে রাখতে জয়ের কোনো বিকল্প ছিলোনা। অন্যদিকে ব্রাজিল ড্র করলেও আশা বাঁচিয়ে রাখতে পারতো।

ম্যাচের ৭৭ মিনিট পর্যন্ত কোনো গোল না হওয়ার অনেকটা দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিলো আর্জেন্টিনার। কিন্তু ফরোয়ার্ড লুসিয়ানো গুন্দো ৭৮ মিনিটে গোল করে আর্জেন্টিনাকে ১-০ লিড এনে দিলে, সেই গোলটিই শেষ পর্যন্ত হৃদয় ভাঙ্গে ব্রাজিলের।

আরও পড়ুন: চীন সফর বাতিল আর্জেন্টিনার, কোপা আমেরিকা প্রস্তুতিতে বাঁধা

পুরো ম্যাচে নিজেদের পায়ে ৬১ শতাংশ বল রাখে আর্জেন্টাইনরা, অন্যদিকে ৩৯ শতাংশ বল নিজেদের নিয়ন্ত্রণে রাখতে সমর্থ হয় ব্রাজিল। আর্জেন্টিনা ১৪ টি শট নিলেও ৩ টি লক্ষ্যে ছিলো অন্যদিকে ব্রাজিলের ৯ শটের বিপরীতে লক্ষ্যে থাকে ৩ টি শটই।

আলোচিত এই ম্যাচ শেষে আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলদাতা গুন্দো বলেন, এই জয়টা আমাদের প্রাপ্য ছিলো। আমরা কোনো ম্যাচ না হেরেই কোয়ালিফাই করেছি এটাই দারুণ ব্যাপার।

উল্লেখ্য, চূড়ান্ত পর্বের প্রথম দুই ম্যাচে প্যারাগুয়ে এবং ভেনেজুয়েলার সাথে ড্র করে আর্জেন্টিনা। এতে ২ ম্যাচে ২ পয়েন্টে থাকা আর্জেন্টিনাকে সমীকরণ মিলাতে এবং কোয়ালিফাই করতে ২ ম্যাচে ৩ পয়েন্ট পাওয়া ব্রাজিলকে হারাতেই হতো।

news24bd.tv/SC