ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত, নাইজেরিয়ান সিইও-সহ ৬ জন নিহত

নাইজেরিয়ার অ্যাকসেস ব্যাংক গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হার্বার্ট উইগওয়ে (ছবি: দ্য সান)

ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত, নাইজেরিয়ান সিইও-সহ ৬ জন নিহত

অনলাইন ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান বার্নার্ডিনো কাউন্টিতে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে নাইজেরিয়ার সবচেয়ে বড় ব্যাংকের সহপ্রতিষ্ঠাতা এবং ব্যাংকিং সিইও-সহ ৬ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। মার্কিন ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) বলেছে ‘একটি হেলিকপ্টার স্থানীয় সময় শুক্রবার বিধ্বস্ত হয়। এতে ছয়জন ছিলেন।

রোববার (১১ ফেব্রুয়ারি) ওয়ার্ল্ড ট্রেড অর্গানাইজেশনের ডিরেক্টর জেনারেলের করা সামাজিক যোগাযোগমাধ্যমের একটি পোস্ট থেকে জানা গেছে, নিহতের মধ্যে ছিলেন নাইজেরিয়ার অ্যাকসেস ব্যাংক গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হার্বার্ট উইগওয়ে, তার স্ত্রী এবং বড়ো ছেলে। এছাড়াও সাবেক নাইজেরিয়ান স্টক এক্সচেঞ্জের গ্রুপ চেয়ারম্যানও এই দুর্ঘটনায় নিহত হন।

আরও পড়ুন: ফিলিপাইনে স্বর্ণখনিতে ধস : নিহত ৫৪, নিখোঁজ অনেকে

মার্কিন কর্তৃপক্ষ জানিয়েছে, দুই ক্রু সদস্য এবং চার যাত্রী হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত হয়েছেন। এই দুর্ঘটনার তদন্ত হবে বলেও জানিয়েছে সংস্থাটি।

ব্লুমবার্গের মতে, সম্পদের দিক থেকে অ্যাক্সেস হলো নাইজেরিয়ার সবচেয়ে বড় ব্যাংক। উইগওয়ের এই ব্যাংকে ২০০২ সালে উপ ব্যবস্থাপনা পরিচালক হয়েছিলেন।

এদিকে এ ঘটনায় নাইজেরিয়ান প্রেসিডেন্ট টিনুবু শোকপ্রকাশ করে এক বিবৃতি দিয়েছেন। তিনি জানিয়েছেন, নাইজেরিয়ার ব্যবসা এবং ব্যাংকিং খাতে এক অভূতপূর্ব ক্ষতিসাধন হয়েছে। তাদের মৃত্যু সত্যিই হৃদয়বিদারক। এ সময় উইগওয়ে এবং ওগুবাঞ্জো পরিবারের প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন তিনি। (সূত্র: সিএনএন)

news24bd.tv/SC