আবারও হাসপাতালে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন

আবারও হাসপাতালে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন প্রোস্টেট ক্যান্সারের চিকিৎসার জন্য জনসাধারণের থেকে দৃষ্টিগোচর হয়েছিলেন গত ডিসেম্বরে। বেশ কিছুদিন গণমাধ্যম থেকে দূরে থাকলেও আবার তার অসুস্থতার খবর জানা গেছে।

এবার মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনের এক মুখপাত্র জানিয়েছেন, অসুস্থ লয়েডকে হাসপাতালে নেওয়া হয়েছে। মূত্রাশয় সংক্রান্ত সমস্যার কিছু উপসর্গ দেখা দেওয়ায় তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন বলে জানা গেছে।

যদিও এই বিষয়টিকে পেন্টাগন থেকে গোপন রাখা হয়েছিলো।

জানা গেছে রোববার (১১ ফেব্রুয়ারি) অস্টিনকে হাসপাতালে ভর্তি করার বিষয়টি জনসাধারণকে অবহিত করা হয়। যদিও তাকে কতোদিন হাসপাতালে রাখা হবে তা এখনো নির্দিষ্ট করে বলা হয়নি।  মার্কিন প্রতিরক্ষা দপ্তরের প্রেস সেক্রেটারি প্যাট রাইডার এক বিবৃতিতে জানান, বিষয়টি সামরিক বাহিনী, কংগ্রেস কর্মকর্তা এবং হোয়াইট হাউজকে জানানো হয়েছে।

রোববার স্থানীয় সময় বিকেল ৪টা ৫৫ মিনিটে পেন্টাগন দ্বিতীয় বিবৃতিতে বলেছে, অস্টিন নিজের দাপ্তরিক দায়িত্ব সহকারী প্রতিরক্ষামন্ত্রী ক্যাথলিন হিকসের কাছে হস্তান্তর করেছেন।  

আরও পড়ুন: ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত, নাইজেরিয়ান সিইও-সহ ৬ জন নিহত

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের ইতিহাসের প্রথম কৃষ্ণাঙ্গ প্রতিরক্ষামন্ত্রী অস্টিন লয়েড কিছুদিন আগে হাসপাতালে ভর্তি হওয়ার তথ্য গোপন রাখায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন। সেই ঘটনার পরিপ্রেক্ষিতে চলতি মাসের শুরুর দিকে ক্ষমাও চান তিনি।  

news24bd.tv/SC