অলিম্পিকে আর্জেন্টিনা, মেসির খেলার ব্যাপারে যা বললেন কোচ

অলিম্পিকে দেখা যাবে মেসি-মাশচেরানো জুটি? - সংগৃহীত

অলিম্পিকে আর্জেন্টিনা, মেসির খেলার ব্যাপারে যা বললেন কোচ

অনলাইন ডেস্ক

কাঠখড় পুড়িয়ে হলেও প্যারিস অলিম্পিকে জায়গা নিশ্চিত করেছে আর্জেন্টিনা অলিম্পিক দল। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে প্যারিসের টিকিট কেটেছে হাভিয়ের মাশচেরানোর শিষ্যরা। আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের অলিম্পিক নিশ্চিত হতেই প্রশ্ন ওঠা শুরু, লিওনেল মেসিকে কি অলিম্পিকে দেখা যাবে? 

অলিম্পিকে মূলত অনূর্ধ্ব-২৩ বছর বয়সী ফুটবলাররা অংশ নেন। তবে এই বয়সসীমার বাইরে আরও তিনজন খেলোয়াড়কে থাকে দলভুক্তের সুযোগ।

সেই সুবাদেই প্যারিস অলিম্পিকে লিওনেল মেসি ও আনহেল ডি মারিয়ার খেলার গুঞ্জন রয়েছে।  

ব্রাজিলের বিপক্ষে জয়ে অলিম্পিক নিশ্চিত হতেই অনূর্ধ্ব-২৩ দলের কোচ হাভিয়ের মাশচেরানো জানিয়েছেন, মেসির জন্য অলিম্পিকে খেলার দরজা খোলা রয়েছে।

তিনি বলেন, 'সে আমাদের অভিনন্দন জানিয়েছে এবং খুবই খুশি হয়েছে। আমরা সবাই জানি লিও জাতীয় দলের বড় ভক্ত এবং যুব দলগুলোর দিকেও তার চোখ তাকে।

অলিম্পিক গেমসে আমাদের সঙ্গে যোগ দিলে আনন্দিতই হবো। '  

মেসির সঙ্গে দীর্ঘদিনের বন্ধুত্ব মাশচেরানোর। একসময়ের সতীর্থকে তিনি তার দলে পেতে যে মুখিয়ে আছেন, তা বোঝা গেল পরের কথাতেই, 'মেসির সঙ্গে আমার বন্ধুত্ব কেমন তা ইতোমধ্যে সবাই জানে। তার মতো খেলোয়াড় আমাদের সঙ্গী হওয়ার জন্য দরজা খোলা রয়েছে। অবশ্যই এটা তার ওপর এবং তার প্রতিশ্রুতির ওপর নির্ভর করে। '

এর আগে, ২০০৮ সালে আর্জেন্টিনার হয়ে অলিম্পিকে অংশ নিয়ে স্বর্ণ জেতেন মেসি। সেই দলে আরও ছিলেন আনহেল ডি মারিয়া, সের্হিও আগুয়েরো, হুয়ান রোমান রিকেলমের মতো তারকা ফুটবলাররা। আর্জেন্টিনার অলিম্পিক জেতা ওই দলের সদস্য ছিলেন মাশচেরানো নিজেও।

news24bd.tv/SHS