মাতৃত্বকালীন টিকাদান কর্মসূচি সংক্রান্ত প্রচারণা অনুষ্ঠান আয়োজিত

স্বাস্থ্য সেবা কেন্দ্রগুলোর প্রস্তুতি পর্যবেক্ষণমূলক ‘হেলথ ফ্যাসিলিটি রেডিনেস এসেসমেন্ট টুল’র হস্তান্তর ও প্রচারণা অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

মাতৃত্বকালীন টিকাদান কর্মসূচি সংক্রান্ত প্রচারণা অনুষ্ঠান আয়োজিত

অনলাইন ডেস্ক

স্বাস্থ্য সেবা কেন্দ্রগুলোর প্রস্তুতি পর্যবেক্ষণমূলক ‘হেলথ ফ্যাসিলিটি রেডিনেস এসেসমেন্ট টুল’র হস্তান্তর ও প্রচারণা অনুষ্ঠান আয়োজিত হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে এই অনুষ্ঠান আয়োজিত হয়।

বিল এন্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের অর্থায়নে জাপাইগো ম্যাটারনাল ইমুনাইজেশন রেডিনেস ইনিশিয়েটিভ (মিরি) প্রকল্পের উদ্যেগ গ্রহণ করে। এই প্রকল্পের আওতায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, ইপিআই, এমএনসিএএইচ, ডিজিএইচএস, ওজিএসবি এবং বিএসএমএমইউ’র তত্ত্বাবধায়নে এই টুলটি প্রস্তুত করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. মো. আখতারুজ্জামান (অতিরিক্ত সচিব, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ) ডা. শিব্বির আহমেদ ওসমানী (যুগ্ম-সচিব, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়), মো. জসিম উদ্দীন খান (ডিরেক্টর, বিডা, প্রধানমন্ত্রীর কার্যালয়), ডা. মনিরুজ্জামান সিদ্দিকি (পরিচালক, এমসিএইচ, পরিবার কল্যাণ অধিদপ্তর), ডা. মো. আতিকুল হক (ডিন অ্যান্ড চেয়ারম্যান, ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথ, বিএসএমএমইউ), ডা. মো. নিজামুদ্দিন (ডিরেক্টর, এমএনসিএন্ডএএইচ, স্বাস্থ্য অধিদপ্তর), ডা. মো. শাহারিয়ার সাজ্জাদ (উপ-পরিচালক, ইপিআই, স্বাস্থ্য অধিদপ্তর), ডা. এস এম আব্দুল্লাহ আল মুরাদ (প্রোগ্রাম ম্যানেজার, ইপিআই, স্বাস্থ্য অধিদপ্তর) এবং ডা. সামসুল হক (কনসালটেন্ট, অপারেশন প্ল্যান, এমএনসিএন্ডএএইচ, স্বাস্থ্য অধিদপ্তর)।

আরও পড়ুন: প্রীতি ওরাংয়ের মৃত্যুতে শোকাহত পরিবারের আহাজারি, ন্যায়বিচারের প্রত্যাশা

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাপাইগো বাংলাদেশের কান্ট্রি লিড ড. সেতারা রহমান। জন হপকিন্স ব্লুমবার্গ স্কুল অব পাবলিক হেলথের প্রফেসর ড.রুথ ক্যারন এবংজাপাইগো ইউএসএ পরিচালক (ইনোভেশন) ডা. ক্রিস মরগান মিরি এইচআরএফএ টুলটিরপ্রস্তুত প্রক্রিয়া ও বাস্তবায়ন সম্পর্কে প্রবন্ধ উপস্থাপন করেন।

বেসরকারি ও আন্তর্জাতিক বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।