বাকি টাকা চাওয়ায় ক্যান্টিন মালিকের দাড়ি ছিঁড়লেন ঢাবি ছাত্রলীগ নেতা

ছাত্রলীগ নেতা আরাফাত হোসাইন অভি

বাকি টাকা চাওয়ায় ক্যান্টিন মালিকের দাড়ি ছিঁড়লেন ঢাবি ছাত্রলীগ নেতা

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সূর্য সেন হলে খাবারের বকেয়া টাকা চাওয়ায় ক্যান্টিন মালিককে মারধর করে তার দাড়ি ছিঁড়ে ফেলেছেন এক ছাত্রলীগ নেতা। অভিযুক্ত ওই ছাত্রলীগ নেতার নাম আরাফাত হোসাইন অভি।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে সূর্য সেন হলের ক্যান্টিনে এ ঘটনা ঘটে। অভি হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

ভুক্তভোগী ক্যান্টিন মালিকের নাম ফাহিম হোসেন।

জানা গেছে, ক্যান্টিনে দুপুরে খাবার খেতে গেলে অভির কাছে বকেয়া টাকা চান ক্যান্টিনের মালিক ফাহিম হোসেন। এতে ক্ষেপে গিয়ে ফাহিমকে কিল ঘুষি মারেন এবং দাড়ি ছিঁলে ফেলেন তিনি। পরে হলের শিক্ষার্থী এবং ছাত্রলীগের নেতাকর্মীরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ বিষয়ে ক্যান্টিন মালিক ফাহিম বলেন, ‘দুপুরে খাবার শেষে আমি অভিকে বললাম ভাই বিলটা দেন। এর আগেরও কিছু বিল আছে। এরপর সে কইতাছে, পরে দিমু তোমারে, লিখা রাখো। পরে আমি কইছি, আচ্ছা লিখা রাখতেছি।

এরপর তার সঙ্গে আমার কথা শেষ। এটা ম্যানেজারকে লিখতে বলতেছি যে, ৬টা খানার সঙ্গে এই বিলটা লেখ। পরবর্তীতে উনি আর বাকি খাইবো না। ’ তিনি আরো বলেন, ‘দুই-তিন মিনিট চইলা গেছে। তখন আইসা বলতাছে, এই ফাহিম এদিকে আয়।

আমি যাওয়ার পর কইতাছে, আমি কইছি না, বিল আমি পরে দিমু। এইটা বলেই সে আমার দাঁড়িতে ধইরা এক মুঠ দাড়ি ছিঁড়ে ফেলছে। তখন যা মুখে আসছে তাই বলে গালি দিছে আর আমাকে ও ম্যানেজারকে কিল, ঘুষি, লাথি দেওয়া শুরু করছে। ’ এ বিষয়ে সূর্যসেন হল প্রভোস্টের কাছে লিখিত অভিযোগ দেবেন বলে জানিয়েছেন ক্যান্টিন মালিক ফাহিম। অভিযোগপত্র প্রস্তুত করা হচ্ছে বলে জানান তিনি।

অভিযোগের বিষয়ে অভি বলেন, ‘আমি দুপুরে খাবার খেতে গেলে ক্যান্টিন মালিক বকেয়া টাকা চাইলে আমি বলি, আমার বিকাশে সমস্যা টাকা তুলতে পারছি না। আমি প্রমাণও দেখাইলাম। পরে আমি সেখান থেকে বের হওয়ার সময় তিনি ম্যানেজারকে বললেন, আমাকে যেন নেক্সট টাইম খাবার না দেয়। এরপর হঠাৎ করে তিনি আমাকে ধাক্কা মারেন, আমিও তার কলার টেনে ধরি। তারপর ধাক্কাধাক্কির মধ্যে তার দাড়িতে আমার হাত লেগে ছিঁড়ে যায়। তিনি আমাকে প্রথম ধাক্কা দেন। আমি কোনো মারধর করিনি। ’

সূর্য সেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. জাকির হোসেন ভূইয়া বলেন, ‘বিষয়টি আমি অবগত হয়েছি। ভুক্তভোগীকে লিখিত অভিযোগ দিতে বলেছি। অভিযোগ পেলে তদন্ত কমিটি করে তার ভিত্তিতে ব্যবস্থা নেব। ’

news24bd.tv/aa