সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীরকে হাইকোর্টে তলব 

হাইকোর্ট

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীরকে হাইকোর্টে তলব 

অনলাইন ডেস্ক

মাদারীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কে এম আলমগীর হোসেনকে তলব করেছেন হাইকোর্ট। যৌতুক আইনের মামলায় স্থগিতাদেশ থাকার পরও আসামিকে হাজির হতে নির্দেশ দেওয়ায় তাকে তলব করা হয়। আগামী ১০ মার্চ তাকে হাজির হয়ে এই বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের বেঞ্চ এ আদেশ দেন।

আইনজীবী ও মামলার বর্ণনা মতে, স্ত্রীর করা যৌতুক মামলার আসামি আব্দুল ওয়াদুদ আকন্দ বর্তমানে ভারতের দিল্লি হাইকমিশনে কাউন্সিলর হিসেবে কর্মরত রয়েছেন। তার বাড়ি ময়মনসিংহ। আর স্ত্রী জারিন রাফা নীলন্তির বাড়ি কিশোরগঞ্জে।

পারিবারিকভাবে তাদের বিয়ে হয় ২০১৯ সালের ১৭ এপ্রিল।

এই দম্পতির ৪ বছরের একটি মেয়ে রয়েছে। তবে বনিবনা না হওয়ায় গত বছরের ১৪ মে তালাকের নোটিশ পাঠান। তালাকের নোটিশের পর গত বছরের ৬ আগস্ট মাদারীপুর আদালতে মামলা করেন স্ত্রী। যাতে মোবাইল ফোনে ৫ কাঠার প্লট ও ৪০ লাখ টাকা যৌতুক দাবি করার অভিযোগ আনা হয়।

স্ত্রীর করা যৌতুক মামলায় গত বছরের ২৪ আগস্ট মাদারীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কে এম আলমগীর হোসেনের আদালতে আব্দুল ওয়াদুদ হাজির হয়ে জামিন চাইলে নাকচ হয়। পরে একই দিন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদের আদালতে আবেদন করলে তিনি জামিন দেন। পরে মামলার কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেন ওয়াদুদ। তাতে ৪ সেপ্টেম্বর মামলার কার্যক্রম ছয়মাস স্থগিত করে রুল জারি করা হয়।

এ দিকে হাইকোর্টে মামলার কার্যক্রম স্থগিত থাকাবস্থায় মাদারীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কে এম আলমগীর হোসেনের আদালতে জামিন বাতিল চেয়ে আবেদন করে বাদীপক্ষ। আলমগীর হোসেন গত বছরের ১৪ সেপ্টেম্বর এক আদেশে আসামি ওয়াদুদকে হাজিরের নির্দেশ দেন।

পরে বিষয়টি হাইকোর্টের নজরে আনেন ওয়াদুদের আইনজীবী। হাইকোর্ট শুনানি শেষে যৌতুক মামলার কার্যক্রম আরও ছয়মাস স্থগিত করেন। একইসঙ্গে স্থগিত করেন ওয়াদুদকে হাজির হতে আলমগীর হোসেনের আদেশও। এ ছাড়া ওই সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে হাজির হয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেন আদালত।

আব্দুল ওয়াদুদ আকন্দের আইনজীবী সগীর হোসেন লিওন আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মাদারীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কে এম আলমগীর হোসেনকে আগামী ১০ মার্চ হাইকোর্টে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

news24bd.tv/আইএএম