খেলা নিয়ে ঢাবি-রাবি মুখোমুখি

ঢাবি ও রাবি

খেলা নিয়ে ঢাবি-রাবি মুখোমুখি

রাজশাহী প্রতিনিধি

আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতি ঘটনায় পাল্টাপাল্টি বিজ্ঞপ্তি দিয়েছে বিশ্ববিদ্যালয় দুটি।  

সোমবার সন্ধ্যায় সংবাদ মাধ্যমে পাঠানো ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয় আয়োজক হিসেবে খেলার মাঠে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ব্যর্থতার পরিচয় দিয়েছে। এর ফলে অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হয়। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা খেলা চলাকালীন মাঠের মধ্যে প্রবেশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলায়ারদের ওপর আক্রমণ করে।

এতে ৫ থেকে ৬ খেলোয়াড় আহত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তির নিন্দা জানিয়ে পাল্টা বিজ্ঞপ্তি দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তি প্রত্যাখ্যান করে নিন্দা ও প্রতিবাদ জানায় রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন।
পাশাপাশি খেলার মাঠের খতিয়ে দেখতে উপ-উপাচার্য হুমায়ুন কবিরের নেতৃত্বে ৩ সদস্যের কমিটি গঠন করার কথা জানায়।

 

সোমবার বিকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়দের ওপর হামলার অভিযোগ উঠে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিরুদ্ধে। একপর্যায়ে খেলা স্থগিত করা হয়। পরে নতুনভাবে খেলা শুরু করতে না পারায় দুই দলকে যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করেছে ম্যাচ পরিচালক৷ পরে পুলিশ ও ছাত্রলীগের সহায়তায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসে করে ঢাবি শিক্ষার্থীদের ফেরত পাঠানো হয়৷

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক