ইমরান খানের দলের সাবেক এমপিকে গুলি করে হত্যা

নিহত চৌধুরী মুহাম্মদ আদনান

ইমরান খানের দলের সাবেক এমপিকে গুলি করে হত্যা

পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে সাবেক সংসদ সদস্য চৌধুরী মুহাম্মদ আদনান নিহত হয়েছেন। সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সাবেক এই এমপি রাওয়ালপিন্ডির এনএ-৫৭ এবং পিপি-১৯ আসন থেকে গত বৃহস্পতিবার সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। অজ্ঞাতপরিচয় হামলাকারীদের গুলিতে সোমবার তিনি নিহত হন। দেশটির স্থানীয় পুলিশ এ তথ্য জানিয়েছে।

রাওয়ালপিন্ডি পুলিশের মুখপাত্রের এক বিবৃতিতে বলা হয়েছে, শহর পুলিশ কর্মকর্তার (সিপিও) কার্যালয়ের সামনে সিভিল লাইন এলাকায় ঘটনাটি ঘটেছে।

পুলিশের মুখপাত্র বলেছেন, পোতোহারের পুলিশ সুপারকে অবিলম্বে ঘটনার সঙ্গে জড়িত অপরাধীদের গ্রেপ্তারে রাওয়ালপিন্ডির সিপিও সৈয়দ খালিদ হামদানি  নির্দেশ দিয়েছেন।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ঘটনার বিষয়ে অবহিত হওয়ার পর জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তারা অপরাধের জায়গায় পৌঁছেছেন। সেখান থেকে প্রমাণ সংগ্রহ করা হচ্ছে এবং সন্দেহভাজনদের ধরতে দল গঠন করা হয়েছে।

পুলিশ বলেছে, প্রাথমিক তদন্ত অনুযায়ী, ঘটনাটি ব্যক্তিগত শত্রুতার চিহ্ন বলে মনে হচ্ছে। সব দিক থেকে তদন্ত চলছে। দোষীদের গ্রেপ্তার করে আদালতে পেশ করা হবে।

পাঞ্জাব অ্যাসেম্বলির ওয়েবসাইট অনুসারে, চৌধুরী মুহাম্মদ জানের ছেলে  আদনান ১৯৭৬ সালের ১৫ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে জন্মগ্রহণ করেন। তিনি পাঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন এবং ২০১৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি সমাজকল্যাণের জন্য সংসদীয় সচিব হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া ২০১৮-২০২০ সময়কালে রাজস্ব বিষয়ক সংসদীয় সচিব হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন আদনান।

গত সপ্তাহে শাংলার জেলা সদর দপ্তর আলপুরীতে ভোটের ফলাফলে কথিত কারচুপির বিরুদ্ধে অনুষ্ঠিত বিক্ষোভের সময় পুলিশ গুলি চালালে দুই পিটিআই কর্মী নিহত এবং ১২ জন আহত হয়।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক