বাথরুমে পাওয়া বোমা বিস্ফোরণে পুলিশসহ আহত ৩

আহতদের উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

বাথরুমে পাওয়া বোমা বিস্ফোরণে পুলিশসহ আহত ৩

অনলাইন ডেস্ক

বরিশালের গৌরনদী উপজেলার বড় কসবা এলাকায় একটি পরিত্যক্ত বাথরুমে পাওয়া বোমা উদ্ধারের সময় বিস্ফোরণ হয়েছে। এতে দুই পুলিশ সদস্যসহ তিনজন আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

গৌরনদী পৌর এলাকার ২ নম্বর ওয়ার্ডের হাওলাদার বাড়িতে আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম।

আহতরা হলেন– গৌরনদী মডেল থানার উপপরিদর্শক (এসআই) কামাল হোসেন, কনস্টেবল মো. মিজান ও বাড়ির মালিক মাসুম হাওলাদার।  

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বড় কসবা ইসলামিয়া মিশনের পেছনে একটি বাড়ির বাথরুমে পরিত্যক্ত অবস্থায় বোমা সাদৃশ্য বস্তু দেখতে পান বাড়ির মালিক মাসুম। পরে বিষয়টি জরুরি সেবা ৯৯৯ এ অবহিত করা হয়।

সেখান থেকে গৌরনদী মডেল থানা–পুলিশকে জানানো হয়। পুলিশ গিয়ে বোমা উদ্ধার করার সময় সেগুলো বিস্ফোরিত হয়। এতে দুই পুলিশসহ বাড়ির মালিক আহত হন।

আহত দুই পুলিশ সদস্য ও মাসুমকে উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। প্রথমে তাঁদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি ওয়ার্ডে নেওয়া।

বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মোহাম্মদ কবির উদ্দিন জানান, আহতদের হাসপাতালে নিয়ে আসার পর পঞ্চম তলার সার্জারি বিভাগে ভর্তি করা হয়েছে। তিনজনের মধ্যে মাসুম বেশি আহত হয়েছেন। তিনি পায়ে বেশি আঘাত পেয়েছেন। তবে তা গুরুতর নয় বলে জানান তিনি।

পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম জানান, ৯৯৯ এ ফোনকল পেয়ে পুলিশ সকাল সাড়ে ১০টার দিকে ওই বাড়িতে গিয়ে বোমা অপসারণের কাজ শুরু করে। ব্যাগভর্তি ৫/৬টি বোমা উদ্ধার করে পানির বালতিতে রাখার সময় বোমা বিস্ফোরিত হয়। এ সময় বোমার স্প্রিন্টারের আঘাতে গৌরনদী মডেল থানার এসআই মো. কামাল হোসেন, কনস্টেবল মো. মিজান ও বাড়ির মালিক মাসুম হাওলাদার মারাত্মকভাবে জখম হন।

পুলিশ সুপার আরও বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে বোমায় মোড়ানো লাল কালো টেপ, জারের কাঠি, লোহার পাতসহ বোমা তৈরির উপকরণ উদ্ধার করেছে। কারা এই ঘটনার সঙ্গে জড়িত তা তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় মামলা হবে।

news24bd.tv/aa