প্রধানমন্ত্রীর কাছে মেয়ে হত্যার বিচার চাইলেন প্রীতির মা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মেয়ে হত্যার বিচার চেয়েছেন ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বাসা থেকে পড়ে গিয়ে মারা যাওয়া গৃহকর্মী প্রীতি ওরাংয়ের মা।

প্রধানমন্ত্রীর কাছে মেয়ে হত্যার বিচার চাইলেন প্রীতির মা

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মেয়ে হত্যার বিচার চেয়েছেন ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বাসা থেকে পড়ে গিয়ে মারা যাওয়া গৃহকর্মী প্রীতি ওরাংয়ের মা। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ অনুরোধ জানান।

গত মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) প্রীতি ওরাংয়ের হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধনের আয়োজন করে সচেতন নাগরিক সমাজ নামে একটি সংগঠন।

মানববন্ধনে আবেগাপ্লুত কণ্ঠে নমিতা ওরাং বলেন, আমার মেয়েকে নির্যাতনের পর মেরে ফেলা হয়েছে।

আমি প্রধানমন্ত্রীর কাছে আমার মেয়ে হত্যার সুষ্ঠু বিচার চাই।

এ সময় প্রধানমন্ত্রী বরাবর মেয়ের হত্যার বিচারের দাবি জানান প্রীতি ওরাংয়ের বাবা লোকেশ ওরাং।

প্রীতির দাদা সংকর তাঁতী বলেন, আমরা চা শ্রমিক। আমরা সবার সঙ্গে মিলেমিশে থাকি।

আমরা আমাদের সন্তানকে খাওয়াতে-পরাতে পারি না বলে ঢাকায় কাজ করতে পাঠাই। কিন্তু এখানে এসে প্রীতি যেই নির্যাতনের ভেতর দিয়ে গিয়েছে এটা আমরা মানতে পারছি না। আমরা চাই প্রীতি ওরাংয়ের মতো আর কোনো শিশু যেন এমন নির্যাতনের শিকার না হয়। আমাদের আর কোনো বাচ্চা যেন পথে-ঘাটে পড়ে না মরে। আমরা এর সুষ্ঠু বিচার চাই।

প্রীতি ওরাংয়ের চাচাতো বোন কবিতা ওরাং বলেন, আমরা চা শ্রমিক। আমরা গরিব-দুঃখী মানুষ। আমরা আমার বোনকে কাজ করতে ঢাকায় পাঠিয়েছিলাম। এখন আমরা এতদূর থেকে ঢাকায় এসেছি আপনাদের কাছে, সুষ্ঠু বিচার পাওয়ার জন্য। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এর বিচার চাই।

আরও পড়ুন: ডেইলি স্টারের নির্বাহী সম্পাদকের সুষ্ঠু বিচার চাইলেন প্রীতির বাবা

এদিকে, প্রীতি ওরাংয়ের মৃত্যুর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে দায়ী ব্যক্তিদের বিচারের দাবি জানিয়েছে গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়ার্ক নামের একটি সংগঠন। প্রেসক্লাবের সামনে পৃথক মানববন্ধন কর্মসূচিতে তারা এ ধরনের ঘটনা যেন আর না হয় সে বিষয়ে সরকার ও প্রশাসনকে যথাযথ পদক্ষেপ নেওয়ার আহ্বান জানায়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন ১২টি জাতীয় ট্রেড ইউনিয়নের জোট শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের (স্কপ) কেন্দ্রীয় নেতা আব্দুল ওয়াহেদ। সঞ্চালনা করেন গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়ার্কের ভারপ্রাপ্ত সমন্বয়কারী আবুল হোসেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মুরশিদা আক্তার নাহার, ব্লাস্টের সিনিয়র আউটরিচ অফিসার আমান উল্লাহ প্রমুখ।

news24bd.tv/ab