আনসারউল্লাহ বাংলা টিমের সদস্যকে ৭ বছরের কারাদণ্ড

আনসারউল্ল্যাহ বাংলা টিমের সদস্যকে ৭ বছরের কারাদণ্ড

আনসারউল্লাহ বাংলা টিমের সদস্যকে ৭ বছরের কারাদণ্ড

ফরিদপুর প্রতিনিধি:

বাংলাদেশে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসারউল্ল্যাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্য মো. সালাউদ্দীন ওরফে ক্ষণিকের মুসাফিরকে ৭ বছরের কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানা প্রদান করেছে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

মঙ্গলবার দুপুর ২টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় প্রদান করেন। রায় প্রদান কালে আসামি আদালতেই উপস্থিত ছিলেন।

মামলার বিবরণী সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৮ই আগস্ট এন্টি টেররিজম ইউনিটের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ফরিদপুরের নগরকান্দা উপজেলার লস্করদিয়া ইউনিয়নের মাঝিকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে আসামি সালাউদ্দীনকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তার দেহ তল্লাশি করে কিছু জিহাদি বই ও মোবাইল উদ্ধার করা হয়। পরে আসামি সালাউদ্দীন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেন। আর সেই জবানবন্দীতে তিনি আনসারউল্লাহ বাংলাটিকের একজন সদস্য বলে দাবি করেন।  

সেই সাথে তিনি বিভিন্ন অ্যাপস ব্যবহার করে এই সংগঠনের অন্যান্য সদস্যদের প্রশিক্ষণ প্রদান করতেন বলেও আদালতে জবানবন্দী প্রদান করেন তিনি।

এ সময় আসামি সালউদ্দীন স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে আরও বলেন, বাংলাদেশ হতে ইসলাম বিরোধী কাজ দূর করে যে কোন মূল্যে ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করাই তাদের মূল উদ্দেশ্য। যার কারণে বিভিন্ন সিকিউরড অ্যাপস ব্যবহার করে দেশের বিভিন্ন প্রান্তে থাকা সদস্যদের সাথে যোগাযোগ রক্ষা করতেন।

news24bd.tv/কেআই