মাংস কিনতে গিয়ে গ্রিসে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি যুবক নিহত

সজিব খান (২২)

মাংস কিনতে গিয়ে গ্রিসে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি যুবক নিহত

অনলাইন ডেস্ক

গ্রিসে সড়ক দুর্ঘটনায় সজিব খান (২২) নামের এক মোটরসাইকেল আরোহী বাংলাদেশি যুবক প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন তার সঙ্গে থাকা আরেক বাংলাদেশি যুবক।

রোববার (১১ ফেব্রুয়ারি) তার মৃত্যুর খবর জানাজানি হলে বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। এর আগে গত শনিবার (১০ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাতে এথেন্সের মেতারসুগিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত সজিব খান ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ধানতলিয়া এলাকার মাফুজ খানের ছেলে। আহত ফাহিম হোসেনের বাড়ি মুন্সিগঞ্জ সদরে।

জানা যায়, নিহত সজিব খান চার বছর আগে ইউরোপের দেশ গ্রিসে প্রবেশ করেন। দুই ভাই ও চার বোনের মধ্যে সজিব ছিলেন সবার বড়।

তিনি থাকতেন এথেন্সের ইপীরু এলাকায়।

তিনি সিজনাল কর্মী হিসেবে আইল্যান্ডের রেস্টুরেন্টে কাজ করতেন। বর্তমানে আইল্যান্ডে রেস্টুরেন্ট বন্ধ থাকায় তার কোনো কাজ ছিল না।

সজিবের রুমমেটরা জানান, শনিবার রাতে তার বন্ধু ফাহিমকে নিয়ে মাংস কেনার জন্য ওমোনিয়া এলাকার উদ্দেশে মোটরসাইকেলে করে রওনা হন। পথে এথেন্সের মেতারসুগিয়া এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই মারা যান সজিব। আহত ফাহিম এথেন্সের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ব্যাপারে বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসের সভাপতি আনোয়ার হোসেন জানান, ট্রাফিক সিগনালে এ ঘটনা ঘটেছে। সিগন্যাল অমান্য করে যেতে চাইলে অপরদিকে গ্রিন সিগন্যাল থেকে আসা একটি প্রাইভেটকার মোটরসাইকেলে ধাক্কা দেয়। এতে ধুমরে-মুছরে রাস্তার পাশে ছিটকে পড়েন সজিব ও তার বন্ধু ফাহিম। গ্রিসে বসবাসরত বাংলাদেশিদের ট্রাফিক সিগন্যাল ও ট্রাফিক আইন মেনে চলাচলের পরামর্শ দেন তিনি।

এথেন্সে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) বিশ্বজিৎ কুমার পাল জানান, সব আইনি প্রক্রিয়া শেষ করে যত দ্রুত সম্ভব তার মরদেহ বাংলাদেশ পাঠানো হবে।

news24bd.tv/aa