জোট গঠনের সিদ্ধান্ত ইমরানের দল পিটিআই-এর

ইমরান খান

জোট গঠনের সিদ্ধান্ত ইমরানের দল পিটিআই-এর

অনলাইন ডেস্ক

কেন্দ্র ও পাঞ্জাব প্রাদেশিক পরিষদে মজলিস-ই-ওয়াহদাত-মুসলিমিনের (এমডব্লিউএম) সঙ্গে এবং খাইবার পাখতুনখোয়ায় জামায়াতে ইসলামীর (জেআই) সঙ্গে জোট গঠনের সিদ্ধান্ত নিয়েছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক–ই–ইনসাফ (পিটিআই)।

তবে, দেশটির দুটি বৃহত্তম রাজনৈতিক দল মুসলিম লিগ–নওয়াজ (পিএমএল–এন) ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সঙ্গে জোটের সম্ভাবনা নাকচ করে দিয়েছে দলটি।

আরও পড়ুন...বাবাকে প্রেসিডেন্ট দেখতে চান বিলাওয়াল

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দেশটির রাজধানী ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র রউফ হাসান এসব তথ্য জানিয়েছেন।

রউফ হাসান বলেন, ‘ইমরান খান দুটি দলের সঙ্গে জোট করার অনুমোদন দিয়েছেন।

আমরা কেন্দ্র ও পাঞ্জাবে মজলিস-ই-ওয়াহদাত-মুসলিমিনের (এমডব্লিউএম) সঙ্গে এবং খাইবার পাখতুনখোয়ায় জামায়াতে ইসলামীর (জেআই) সঙ্গে জোট গঠন করব। ’ তিনি বলেন, তিনি খাইবার পাখতুনখোয়া প্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে আলী আমিন গান্দাপুরের নাম ঘোষণা করেছেন।

আরও পড়ুন...জেল থেকে ইমরান খানের নতুন বার্তা

রউফ হাসান বলেন, তবে সরকার গঠনে পাকিস্তান মুসলিম লিগ–নওয়াজ (পিএমএল–এন), পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ও মুত্তাহিদা কওমি মুভমেন্ট–পাকিস্তানের (এমকিউএম–পি) সঙ্গে জোট করতে বারণ করেছেন তিনি।

হাসান বলেন, এই তিন দল ছাড়া তিনি আমাকে অন্য সব রাজনৈতিক দলের সঙ্গে যোগাযোগ শুরু করার এবং তাদের সঙ্গে আলোচনা করার ম্যান্ডেট দিয়েছেন, যাতে আমরা জোট গঠন করতে পারি।

এটি হবে এমন একটি জোট যা  ক্ষমতা দখলের জন্য নয়, বরং গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য লড়াই করবে।

আরও পড়ুন...প্রধানমন্ত্রীর দৌড়ে থাকছেন না বিলাওয়াল, নওয়াজকে সমর্থন

তিনি বলেন, আমির দোগারকে জাতীয় পরিষদে (এনএ) দলের চিফ হুইপ হিসেবে পুনরায় নিয়োগ দেওয়া হয়েছে।

ইমরান যত তাড়াতাড়ি সম্ভব অন্তঃদলীয় নির্বাচন অনুষ্ঠানের নির্দেশনাও জারি করেছেন জানিয়ে তিনি বলেন, যেহেতু তিনি এর জন্য দায়বদ্ধ, তাই তিনি যত তাড়াতাড়ি সম্ভব এই কাজটি শেষ করার চেষ্টা করবেন।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক