প্রথম দেখায় কোপেনহেগেনকে পাত্তাই দিলো না ম্যানসিটি 

কোপেনহেগেনের জালে শেষ গোল পাঠানোর পর সতীর্থদের সঙ্গে ফোডেন উল্লাস (মাঝে) - টুইটার

প্রথম দেখায় কোপেনহেগেনকে পাত্তাই দিলো না ম্যানসিটি 

অনলাইন ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলর প্রথম দেখায় ম্যানচেস্টার সিটির বিপক্ষে একটি গোল করতে পেরেছে ডেনমার্কের ক্লাব কোপেনহেগেন। তবে ওই গোল বাদে পুরো ম্যাচে সিটির কাছে পাত্তাই পায়নি দলটি। গত রাতে কোপেনহেগেনকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে সিটিজেনরা। এ জয়ে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়েই রাখলো আসরের বর্তমান চ্যাম্পিয়নরা।

ডেনমার্কের পার্কেন স্টেডিয়ামে পুরো ম্যাচে অতিথি ফুটবলারদের পায়ে বল ছিল প্রায় ৮০ শতাংশ সময়জুড়ে। এসময়য় ২৭টি শট নিয়ে ১৩টি লক্ষ্যে রাখে সিটিজেনরা। অবশ্য এর মধ্যে মাত্র তিনটি প্রতিপক্ষের জালে জড়াতে পেরেছেন পেপ গার্দিওলার শিষ্যরা।

ম্যাচের ১০ মিনিটের মাথায় ফিল ফোডেনের সহায়তায় দারুণ ফিনিশিংয়ে সিটিকে প্রথম এগিয়ে দেন ডি ব্রুইনা।

এরপর আরও কিছু আক্রমণ শানায় ম্যানসিটি। তবে আসছিল না গোল। উল্টো চোট নিয়ে জ্যাক গ্রিলিশ মাঠ ছাড়ার পর স্রোতের বিপরীতে ৩৪ মিনিটে সমতায় ফেরে কোপেনহেগেন। তবে এই গোলটিতে সিটি গোলরক্ষক এদেরসনের অবদানও কম নয়। তিনি বলটি তুলে দেন কোপেনহেগেনের মোহাম্মদ এলইউনুসির পায়ে। তার শট সিটির রক্ষণে আটকে গেলেও পরে ম্যাগনাস ম্যাটসনের জোরাল শটে বল এদেরসনকে ফাঁকি দিয়ে জালে জড়ায়।

আচমকা গোলে স্বাগতিক সুবিধা কাজে লাগিয়ে জেগে ওঠার চেষ্টা করে কোপেনহেগেন। কয়েকবার আক্রমণেও যায় তারা। তবে সেটা আর হয়নি সিটি সুযোগ নষ্ট না করায়। প্রথমার্ধের শেষ মুহূর্তে ডি ব্রুইনার কাছ থেকে বল পেয়ে দারুণ ফিনিশিংয়ে সিটিকে ফের ২-১ ব্যবধানে এগিয়ে দেন বের্নার্দো সিলভা। এরপর আরও কিছু প্রচেষ্টার পর যোগ করা সময়ে তৃতীয় গোলটি করেন ফিল ফোডেন।  

এ জয়ের পর এখন শেষ আটে এক পা দিয়ে রাখল সিটি। ইতিহাদে আগামী ৭ মার্চ দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দুদল।

news24bd.tv/SHS