চালক-যাত্রীদের সচেতন করতে হাইওয়ে পুলিশের সেবা সপ্তাহ

পাংশা হাইওয়ে থানা পুলিশের উদ্যোগে হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ-২০২৪ পালিত হয়েছে - নিউজ টোয়েন্টিফোর

চালক-যাত্রীদের সচেতন করতে হাইওয়ে পুলিশের সেবা সপ্তাহ

রাজবাড়ী প্রতিনিধি 

শুরু হয়েছে হাইওয়ে পুলিশের ‘সেবা সপ্তাহ’। আগামী ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ সেবা সপ্তাহ। এরই অংশ হিসেবে রাজবাড়ীর পাংশা হাইওয়ে থানা পুলিশের উদ্যোগে হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ-২০২৪ পালিত হয়েছে।

আজ বুধবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে হাইওয়ে পুলিশ (মাদারিপুর অঞ্চল) ফরিদপুর রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মারুফ হোসেনের নেতৃত্বে মোটর সাইকেল শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রাটি পাংশা হাইওয়ে থানার সামনে থেকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের বড়পুল হয়ে একই স্থানে এসে শেষ হয়। এতে অর্ধ-শতাধিক মোটরসাইকেল অংশগ্রহণ করে। এসময় গণপরিবহন ও প্রাইভেটকার চালকদের মধ্যে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার মারুফ হোসেন বলেন, হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ চলছে।

এটি গত ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে। চলবে আগামী ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত। এটি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের প্রতিটি থানাতে একযোগে পালিত হচ্ছে।

তিনি বলেন, আমাদের উদ্দেশ্য জনসাধারণকে সচেতন করা। মহাসড়কে যাতে দুর্ঘটনা শূন্যের কোঠায় নামিয়ে আনা যায়, সেই লক্ষ্যে চালক, হেল্পার, মালিক ও জনসাধারণকে সচেতন করতে লিফলেট বিতরণ করা হচ্ছে।

তিনি আরও বলেন, হেলমেটবিহীন মোটরসাইকেল চালক, বাসের ক্ষেত্রে বেল্ট বিহীন চালককে বেল্ট পরিধান, অতিরিক্ত যাত্রী বা মালবহন, জাতীয় গতি সীমার বাহিরে গাড়ি চালানোসহ মহাসড়কের বাঁকে সতর্কতা অবলম্বন করে ফিরানো, ওভার টেক না করা এবং থ্রি-হুইলার গাড়ি যাতে মহাসড়কে কোনো মতে না ওঠে, সেই সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ পালন করে যাবে।

news24bd.tv/SHS