নোয়াখালীতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করায় জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করায় মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় একটি  প্রতিষ্ঠানকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

নোয়াখালীতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করায় জরিমানা

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনীতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করায় মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় একটি  প্রতিষ্ঠানকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসিফ আল জিনাত এ অভিযান পরিচালনা করেন।

বিষয়টি নিশ্চিত করে আসিফ বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়। বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই)  অনুমোদন ছাড়া মোড়কজাত করা এবং অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বেকারী পণ্য উৎপাদন ও বিক্রি করার অপরাধে লুলু ফুডকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই)  সহযোগিতায় নিরাপদ খাদ্য নিশ্চিত করতে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বেগমগঞ্জের চৌমুহনীতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসিফ আল জিনাত এ অভিযান পরিচালনা করেন। এসময় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বেকারী পণ্য উৎপাদন বিক্রি করার অপরাধে লুলু ফুডকে ৫০ হাজার টাকা ও বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ছাড়া মোড়কজাতের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়।

আরও পড়ুন: রমজানে দুইবার দেওয়া হবে টিসিবির পণ্য: বাণিজ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) কুমিল্লা অঞ্চলের পরিদর্শক (মেটেরিওলজি) মো. লুৎফুর রহমান বলেন, বাহিরে চাকচিক্যময় থাকলেও লুলু ফুডের কারখানাটির ভেতরের অবস্থা ভয়াবহ। খুবই নোংরা পরিবেশে জন্মদিনের কেকসহ বেকারি পণ্য উৎপাদন করা হচ্ছে। এতে করে স্বাস্থ্যের জন্য মারাত্মক ঝুঁকি হচ্ছে। যদি তারা দ্রুত সংশোধন না হয় তাহলে পরবর্তীতে অভিযান পরিচালনার মাধ্যমে কারখানা সিলগালা করে দেওয়া হবে।

অভিযান পরিচালনায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ও বেগমগঞ্জ মডেল থানার পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক