তামিমের ঝোড়ো ইনিংসের পর সাইফউদ্দিনের টর্নেডো, বরিশালের ১৮৬

তামিম-শেহজাদের উদ্বোধনী জুটিতে তুলেছেন ৭৬ রান - সংগৃহীত

তামিমের ঝোড়ো ইনিংসের পর সাইফউদ্দিনের টর্নেডো, বরিশালের ১৮৬

অনলাইন ডেস্ক

অবশেষে বড় রানের দেখা পেলেন তামিম ইকবাল। পেলেন খুঁজেন ছন্দও। দুর্দান্ত ঢাকার বিপক্ষে দারুণ চলছিল ফরচুন বরিশাল অধিনায়কের ব্যাট। মাঠের চারদিকে ছোটাচ্ছিলেন চার-ছয়ের ফুলঝুরি।

তবে তিনি আউট হয়ে সাজঘরে ফেরার পর সেভাবে আর কেউ ধরতে পারেনি দলের হাল। তারপরেও শেষ ওভারে মোহাম্মদ সাইফউদ্দিনের টর্নেডোতে ১৮৬ রান করেছে বরিশাল।

আজ বুধবার (১৪ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাটিংয়ে নামে বরিশাল। তামিম ইকবালের ৪৫ বলে ৭১ আর শেষদিকে মোহাম্মদ সাইফউদ্দিনের ঝোড়ো ক্যামিওতে ৬ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে এ রান করে বরিশাল।

ব্যাটিং উইকেটে নেমে বরিশালের শুরুটা তেমন ভালো হয়নি। প্রথম ৩ ওভারে আসে মাত্র ১৩ রান। এর মধ্যে ৬ রানই অতিরিক্ত। তবে পঞ্চম ওভারে আরাফাত সানীর ওপর তাণ্ডব চালিয়ে বরিশালকে পাওয়ারপ্লেতে বড় রান পাওয়ার নিশ্চয়তা দেন তামিম ইকবাল। সানীর ওই ওভারে ২ চার ও ২ ছক্কায় ২১ রান নেন তামিম। এরপর আরও কয়েকবার বোলারদের ওপর চড়াও হন তিনি। ফলে ৩৪ বলে এবারের আসরের প্রথম ফিফটি তুলে নেন তিনি।  

তামিম ফিফটি তুলে নেওয়ার আগে বিদায় নেন তার ওপেনিং সঙ্গী আহমেদ শেহজাদ। ঢাকার হয়ে দারুণ বোলিং করা আলাউদ্দিন বাবুর প্রথম শিকার হয়ে শেহজাদ ২৪ রান করে নেন বিদায়। এরপর তামিমকেও ফেরান এই মিডিয়াম পেসার। দ্রুত তুলতে গিয়ে ৭১ রানে লং অফে সাইফ হাসানকে ক্যাচ দেন তামিম। এরপরই কমে যায় বরিশালের রান তোলার গতি। হারাতে থাকে উইকেটও।  

মাহমুদউল্লাহ রিয়াদ ১০ বলে ১৩, সৌম্য সরকার ২৩ বলে ২৮ এবং মুশফিকুর রহিম ৩ বলে ১ রান করে বিদায় নেন। ১৫-১৯, এই ৪ ওভারে বরিশাল স্কোরবোর্ডে তুলতে পারে কেবল ২২ রান। বরিশালের শেষটা হতে পারতো বেশ বাজে, যদি না সাইফউদ্দিন ঝড় তুলতেন শরীফুল ইসলামের ওপর। শেষ ওভারের শেষ ৫ বলে একাই ২২ রান তুলে নেন এই বাঁহাতি ব্যাটার। মাত্র ৬ বলে ২৩ রান করেন সাইফউদ্দিন। অপরপ্রান্তে ৯ বলে ১০ রান করে অপরাজিত থাকেন শোয়েব মালিক।

আলাউদ্দিন বাবু শেহজাদ-তামিমের পর তুলে নেন মাহমুদউল্লাহর উইকেট। ৪ ওভারে ৩০ রান দিয়ে ৩ উইকেট শিকার করে তিনিই ঢাকার সেরা বোলার। তাসকিন আহমেদ ২ উইকেট পেতে খরচ করেছেন ৩০ রান। ১ উইকেট নেওয়া শরীফুল আজ ছিলেন খরুচে, ৪০ রান দেন তিনি।

news24bd.tv/SHS