ভালো মনের ডাক্তার তৈরিতে বিশেষ জোর দিয়েছি: স্বাস্থ্যমন্ত্রী

ভালো মনের ডাক্তার তৈরিতে বিশেষ জোর দিয়েছি: স্বাস্থ্যমন্ত্রী

ভালো মনের ডাক্তার তৈরিতে বিশেষ জোর দিয়েছি: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

ঢাকা মেডিকেল কলেজে অধ্যয়নরত উপস্থিত মেডিকেল শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, তোমরা দলে দলে ডাক্তার হও এটা যতটা জরুরি, তার থেকে অনেক বেশি জরুরি ও গুরুত্বপূর্ণ হচ্ছে তোমাদের সৎ, আদর্শিক মানুষ হওয়া এবং ভালো ডাক্তার হওয়া।  

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পূজা কমিটি কর্তৃক আয়োজিত সরস্বতী পূজা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

ডা. সামন্ত লাল সেন বলেন, দেশের লাখ লাখ অসহায় মানুষ তোমাদের মুখের দিকে তাকিয়ে রয়েছে। একজন রোগী যখন চিকিৎসা নিতে আসে সেই রোগীই জানে তার জন্য ডাক্তার কত গুরুত্বপূর্ণ ব্যক্তি।

এজন্য ডাক্তারদের সংখ্যা বৃদ্ধির থেকে ভালো মানুষ ও ভালো মানের ডাক্তার হওয়ার দিকে আমি বিশেষ জোর দিয়েছি। তোমাদের প্রত্যেককে সৎ মানুষ ও ভালো ডাক্তার হতে হবে।

তিনি আরও বলেন, একটা সময় ছিল দেশে ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করত না। হিন্দু মুসলমান সবাই দলবেধে একে অপরের ধর্মীয় উৎসবে অংশ নিত।

হঠাৎ করে সেই সুন্দর সম্প্রীতির সংস্কৃতিকে একটি বিশেষ গোষ্ঠী বিভেদ আনার চেষ্টা করছে। কিন্তু আমাদের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি কথা বারবার করে বলেন, আমিও বলছি, ধর্ম যার যার উৎসব হবে সবার। আবহমানকালের আমাদের বাঙালি ঐতিহ্য ও সংস্কৃতিকে নষ্ট করার ষড়যন্ত্র আর সহ্য করা হবে না।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী সকাল ৯ টায় প্রথমে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের পূজা মন্ডব পরিদর্শনে যান। এরপর মন্ত্রী রাজধানীর মিন্টো রোডের অফিসার্স ক্লাবের পূজা মন্ডব, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় পূজা মন্ডব এবং বেলা ১১ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পূজা মন্ডব পরিদর্শন করেন ও উপস্থিত সবার সাথে কথা বলেন। এরপর দুপুর ৩ টায় স্বাস্থ্যমন্ত্রী রাজধানীর সবুজবাগ বাসাবো রাজারবাগ এলাকার বরদেশ্বরী কালীমাতা মন্দিরে যান এবং সেখানে পূজা শেষে প্রধান অতিথি হিসেবে স্থানীয় কৃতি শিক্ষার্থীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করে বক্তব্য রাখেন।

এরপর স্বাস্থ্যমন্ত্রী বেলা ১২ টায়, রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে চিকিৎসাধীন ঢাকার কদমতলিতে সিলিন্ডার গ্যাসের চুলা বিস্ফোরণে ৩ জন দগ্ধ রোগীকে দেখতে যান।  

গতকাল মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনে ঢাকা-৪ আসনের এমপি আওলাদ হোসেন এমপি স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের কাছে বর্তমানে কদমতলি দুর্ঘটনায় চিকিৎসাধীন ৩ জন দগ্ধ রোগীর চিকিৎসা সেবা সম্পর্কে জানতে চাওয়ার পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রী আজ হাসপাতালে এসে সরেজমিনে ৩ জন রোগীর চিকিৎসার খোঁজ নেন এবং কথা বলেন। দগ্ধ তিন রোগীর দুজন তপু এবং বনমালী বর্তমানে ঢাকা মেডিকেলের তৃতীয় তলার রেড ইউনিটে এবং অপর একজন বিনা রানী দাস শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের আইসিইউর ১৪ নম্বর বেডে ভর্তি আছেন। তারা সবাই একই পরিবারের সদস্য।

দিন শেষে স্বাস্থ্যমন্ত্রী বিদ্যার দেবী সরস্বতী পূজা এবং বসন্ত পঞ্চমী উপলক্ষে দেশবাসীর জন্য বিশেষ শুভ কামনা করেন এবং সকলের প্রতি শুভেচ্ছা জানান।
news24bd.tv./aa