জিমেইলে অপ্রয়োজনীয় মেইল থেকে মুক্তি এক ক্লিকে!

জিমেইলে অপ্রয়োজনীয় মেইল থেকে মুক্তি এক ক্লিকে!

জিমেইলে অপ্রয়োজনীয় মেইল থেকে মুক্তি এক ক্লিকে!

অনলাইন ডেস্ক

জি-মেলই খুললেই শুধু অপ্রয়োজনীয় ই-মেইলে ভর্তি থাকে? ফলে দরকারি ইমেইল খুঁজে পাওয়া একটু কষ্টসাধ্য হয়ে যায়। আবার স্টোরেজ ভর্তি হয়ে গেলে তো কোনো ই-মেইল আসতেই চায় না। এই সমস্যা থেকে মুক্তি পেতে পদক্ষেপ নিয়েছে গুগল। এখন কেউ যদি বাল্ক বা স্প্যাম ই-মেইল পাঠাতে চান, তবে তাকে গুগলের নতুন নির্দেশিকা মেনে চলতে হবে।

অর্থাৎ খুব শিগগিরই আপনি স্প্যাম ই-মেইল থেকে মুক্তি পাবেন।

গুগলের নতুন নীতি…
বিভিন্ন কোম্পানি থেকে শুরু করে বিভিন্ন মানুষ যারা প্রচুর পরিমাণে ইমেইল পাঠায়, তারা আর সেই অত পরিমাণ ই-মেইল পাঠাতে পারবে না। গুগলের নতুন নীতির অধীনে, তাদের প্রথমে তাদের মেসেজগুলোর প্রমাণীকরণ করতে হবে। এছাড়া, ই-মেইল শুধুমাত্র সেই সমস্ত লোকদের পাঠানো হবে, যারা সেই সব ই-মেইলের অনুমতি দেবে।

অর্থাৎ এবার থেকে আপনি ঠিক করে নিতে পারবেন, যে আপনি স্প্যাম ই-মেইল চান না কি চান না।

অবাঞ্ছিত ই-মেইল থেকে মুক্তি পাবেন…
গত বছরে গুগল একটি ব্লগপোস্টে জানিয়েছিল যে, অবাঞ্ছিত ই-মেইল বন্ধ করতে আপনাকে শুধুমাত্র একটি ক্লিক করতে হবে। এর জন্য, আনসাবস্ক্রাইব বোতামটি ই-মেইলে পাওয়া যাবে। কারো ই-মেইল পছন্দ না হলে এই বাটনে ক্লিক করতে পারেন। এর পরে আপনি ই-মেইল পাবেন না। বাল্ক বা স্প্যাম ই-মেইল প্রেরকদের অবশ্যই দুই দিনের মধ্যে সেই আনসাবস্ক্রাইব রিকুয়েস্ট মানতে হবে।

গুগল চলতি মাস থেকেই পদক্ষেপ নিতে শুরু করবে। যদি একজন বাল্ক ইমেইল প্রেরক কোম্পানির নীতি অনুসরণ না করেন, তাহলে তিনি পরবর্তী সময়ে আপ জিমেইল ব্যবহার করতে পারবেন না। কিংবা ব্যবহার করতে কোনো সমস্যা হবে। এছাড়া, যারা কোম্পানির নীতি মেনে চলবে না, আগামী এপ্রিল মাস থেকে তাদের জিমেইল বন্ধ করে দেওয়া হবে।

news24bd.tv/aa