লেবাননে ইসরায়েলের হামলা, শিশুসহ নিহত ৯

বুধবার দক্ষিণ লেবাননের গ্রামগুলোতে ইসরায়েলি বাহিনী বোমা হামলা চালায়। ছবি: সংগৃহীত

লেবাননে ইসরায়েলের হামলা, শিশুসহ নিহত ৯

অনলাইন ডেস্ক

লেবাননে ইসরাইলের ব্যাপক বোমা হামলায় অন্তত ৯ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে চার জনই শিশু। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার দক্ষিণ লেবাননের গ্রামগুলোতে ইসরায়েলি হামলায় চার শিশুসহ নয়জন বেসামরিক লোক নিহত হয়েছেন বলে ওই অঞ্চলের এক হাসপাতালের পরিচালক এবং লেবাননের তিনটি নিরাপত্তা সূত্র জানিয়েছে।

অন্যদিকে ইসরায়েল বলেছে, হিজবুল্লাহর রকেট হামলার প্রতিক্রিয়ায় তারা এই হামলা চালিয়েছে। লেবাননের ইরান-সমর্থিত শক্তিশালী সশস্ত্রগোষ্ঠীর ওই হামলায় এক ইসরায়েলি সেনা নিহত হন।

গত বছরের অক্টোবর থেকে গাজায় সামরিক অভিযান শুরু করে ইসরায়েলি বাহিনী। চার মাস ধরে চলমান সেই অভিযানের শুরু থেকে এ পর্যন্ত গাজায় নিহত হয়েছেন ২৮ হাজারেরও বেশি মানুষ, আহত হয়েছেন আরও প্রায় ৬৭ হাজার।

আরও পড়ুন: ইউক্রেন যুদ্ধ বন্ধের ব্যাপারে পুতিন কিছু বলেননি: ক্রেমলিন

গাজায় ইসরায়েলি বাহিনীর সেই অভিযান শুরুর কয়েক দিন পর থেকেই লেবানন-ইসরায়েল সীমান্ত এলাকায় রকেট ও ড্রোন হামলা শুরু করে হিজবুল্লাহ। জবাবে ইসরায়েলের সেনাবাহিনীও পাল্টা হামলা অব্যাহত রেখেছে।

বুধবার ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) মুখপাত্র ড্যানিয়েল হ্যাগারি এক্স প্লাটফর্মে বলেন, “জঙ্গি বিমান লেবাননের ভূখন্ডে ঢেউয়ের মতো ব্যাপক হামলা শুরু করেছে। ”

আগামী আরও কয়েক ঘণ্টায় আইডিএফ বিমান হামলার সর্বশেষ তথ্য আরও সবিস্তারে জানাবে বলে জানান হ্যাগারি।

আইডিএফ জানায়, ইসরায়েলের উত্তরাঞ্চলে দেশটির সেনাবাহিনীর কমান্ড সেন্টার লক্ষ্য করে লেবানন থেকে হামলা করা হয়েছিল। ভিডিও তে দেখা যায়, একটি রকেট একটি হাসপাতালের গেটের কাছে গিয়ে পড়ে।

news24bd.tv/DHL

পাঠকপ্রিয়