কারামুক্তির পর যা বললেন আমীর খসরু

কারামুক্তির পর যা বললেন আমীর খসরু

কারামুক্তির পর যা বললেন আমীর খসরু

অনলাইন ডেস্ক

জনগণের ভোটা চুরি করে ক্ষমতা দখল করে আওয়ামী লীগ জনগণের কাছেই পরাজিত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটি সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, আওয়ামী লীগ বাংলাদেশের মানুষের কাছে পরাজিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকালে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে জানিনে মুক্তি পেয়ে জেলগেটে নেতা-কর্মীদের উদ্দেশে এ কথা বলেন তিনি।

মনোবল কেমন আছে- সাংবাদিকরা জানতে চাইলে আমীর খসরু বলেন, বিএনপিসহ বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষের মনোবল শক্ত আছে, অটুট আছে।

আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, যতদিন পর্যন্ত বাংলাদেশে গণতন্ত্র ফেরত না আসবে, জনগণের ভোটের সরকার প্রতিষ্ঠা না হবে, ততদিন বিএনপির আন্দোলন চলবে।

এর আগে দুপুর থেকেই জেলেগেটে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমীর খসরুকে বরণ করে নিতে বিএনপি নেতা-কর্মীদের ব্যাপক ভিড় দেখা যায়।

গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সংঘর্ষ পরে বিজয়নগর পানির ট্যাংক ও শান্তিনগর এলাকায় ছড়িয়ে পড়ে।

এক পর্যায়ে বিকেল ৩টার দিকে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়।

এ সংঘর্ষে পুলিশের এক সদস্য ও যুবদলের ওয়ার্ড পর্যায়ের এক নেতা নিহত হন। আহত হন পুলিশের ৪১ ও আনসারের ২৫ সদস্য। এছাড়া কমপক্ষে ২০ জন সাংবাদিক আহত হন।

এ ঘটনার পর গত ২৮ অক্টোবর মির্জা ফখরুলের গুলশানের নিজ বাসা থেকে তাকে আটক করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। এরপর তাকে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের মামলায় আদালতে হাজির করা হলে আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

news24bd.tv/aa

পাঠকপ্রিয়