কমবে রাতের তাপমাত্রা, যেসব বিভাগে ঝরবে বজ্রসহ বৃষ্টি

কমবে রাতের তাপমাত্রা, যেসব বিভাগে ঝরবে বজ্রসহ বৃষ্টি

অনলাইন ডেস্ক

কুয়াশার দাপট কমে যাওয়ায় রাতে শীতের অনুভূতি নেই বললেই চলে। সঙ্গে দিনেও অব্যাহত রয়েছে রোদের ঝলমলে আলো। এই অবস্থায় ইতোমধ্যে দেশের সর্বনিম্ন তাপমাত্রার পারদ ১০ ডিগ্রির উপরে উঠে গেছে। তবে আগামী তিন দিনে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এছাড়া আগামীকাল শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানী ঢাকা ছাড়াও দেশের বেশকিছু অঞ্চলে ঝরতে পারে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ১৩ ডিগ্রি সেলসিয়াস। এই সময়ে রাজধানীতে সর্বনিম্ন ১৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় যশোরে সর্বোচ্চ ৮ মিলিমিটার ছাড়াও রাজশাহীতে ২, ঈশ্বরদী ও কুমারখালীতে ১ মিলিমিটার এবং বগুড়ায় সামান্য বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম স্বাক্ষরিত ৭২ ঘণ্টার (তিন দিন) পূর্বাভাসে বলা হয়েছে, আগামী তিন দিনে শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এরমধ্যে শুক্রবার নোয়াখালী ও কুমিল্লা অঞ্চলসহ খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এই অবস্থায় শুক্রবার সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে শনিবার ও রোববার (১৭-১৮ ফেব্রুয়ারি) দেশের কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। এই সময়ে সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

এরমধ্যে শনিবার সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আর পরদিন রোববার সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া আগামী পাঁচ দিনে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

news24bd.tv/aa