হাতিরঝিলে ‘স্মার্ট বাংলাদেশ রান ২০২৪’ আয়োজিত

সংগৃহীত ছবি

হাতিরঝিলে ‘স্মার্ট বাংলাদেশ রান ২০২৪’ আয়োজিত

অনলাইন ডেস্ক

উৎসবমুখর পরিবেশে প্রথমবারের মতো আয়োজিত হয়েছে ‘স্মার্ট বাংলাদেশ রান ২০২৪’ দৌড় প্রতিযোগিতা। ‘স্টেপ ইনটু দ্য ফিউচার; রান ফর মিশন ২০৪১’ প্রতিপাদ্যকে সামনে রেখে এই প্রতিযোগিতার আয়োজন করেছে এসপায়ার টু ইনোভেট-এটুআই এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।  

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর হাতিরঝিল এম্পিথিয়েটার হলের সামনে থেকে এই দৌড় প্রতিযোগিতা শুরু হয়। সুস্থ-সবল নাগরিক তৈরিসহ স্মার্ট জাতি গড়ে তোলা ও মানুষের মধ্যে স্মার্ট বাংলাদেশের ভিশন ২০৪১ নিয়ে সচেতনতা ও উৎসাহ বাড়ানোর লক্ষ্যে এই দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

নারী, পুরুষ, বয়স পঞ্চাশোর্ধ্ব ও প্রতিবন্ধী ব্যক্তি এই চার ক্যাটাগরিতে সবমিলিয়ে ২০৪১ জন অপেশাদার দৌড়বিদ অংশ নেন। ৭.৫ কি.মি. ক্যাটাগরিতে আলাদা আলাদা ইভেন্টে অংশ নেন নারী-পুরুষ ও ৫০ বছরের বেশি বয়সের দৌড়বিদরা। আর ১ কি.মি. ক্যাটাগরিতে দৌড়ান প্রতিবন্ধী দৌড়বিদরা। চিপ টাইমিং সিস্টেমে ইভেন্টের বিজয়ী নির্ধারণ করা হয়।

ইভেন্টের উদ্বোধনী বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে চাই। স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণ করতে প্রয়োজন সুস্থ, সবল, স্মার্ট নাগরিক। সেই লক্ষ্যে আমাদের আজকের এই আয়োজন। আগামী ১৭ বছর ঐক্যবদ্ধ থেকে রূপকল্প ২০৪১ বাস্তবায়নে আমরা কাজ করবো।

news24bd.tv/আইএএম