শাবিতে ইংরেজি বিভাগের তৃতীয় আন্তর্জাতিক সম্মেলন

শাবিতে ইংরেজি বিভাগের তৃতীয় আন্তর্জাতিক সম্মেলন চলছে - সংগৃহীত

শাবিতে ইংরেজি বিভাগের তৃতীয় আন্তর্জাতিক সম্মেলন

অনলাইন ডেস্ক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ইংরেজি বিভাগের তৃতীয় আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। ‘এনভায়রনমেন্টাল হ্যাজার্ডস অ্যান্ড জেন্ডার ইস্যুজ : (রি) ইমাজেনিং লিটারেচার, ল্যাংগুয়েজ, অ্যান্ড কালচার অব দ্য গ্লোবাল সাউথ’ শিরোনামে দুই দিনব্যাপী এ সম্মেলন শুরু হয়েছে।

আজ শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ সম্মেলন শুরু হয়। আগামীকাল শনিবার পর্যন্ত সম্মেলন চলবে।

সম্মেলনে আমেরিকা, কানাডা, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, ভারতসহ বিভিন্ন দেশ থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের নামকরা অধ্যাপকবৃন্দ কি-নোট স্পিকার হিসেবে অংশগ্রহণ করবেন এবং গবেষণা প্রবন্ধ উপস্থাপন করবেন।

সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে ইংরেজি বিভাগের প্রধান অধ্যাপক ড. হোসেন আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. কবীর হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. লায়লা আশরাফুন। এতে স্বাগত বক্তব্য দেন বিভাগের সহকারী অধ্যাপক সাহেলী পারভীন দীপা।

সম্মেলনের প্রথমদিন কি নোট স্পিকার হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক অধ্যাপক এবং ইমেরিটাস অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম, ইউনিভার্সিটি অব লিবারাল আর্টস বাংলাদেশের আর্টস অ্যান্ড হিউম্যানিটিস অনুষদের ডিন এবং ঢাবির ইংরেজি বিভাগের সাবেক অধ্যাপক ড. কায়সার হক, ইংরেজি বিভাগের এবং বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. ফকরুল আলম, ভারতের হায়দ্রাবাদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক প্রমোদ কে নায়ার এবং ভারতের জম্মু বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. অনুপম ভোরা।

news24bd.tv/SHS