৭ টেস্টে ৭ সেঞ্চুরি উইলিয়ামসনের, ৯২ বছরের আক্ষেপ ঘুচালো কিউইরা

সিরিজ জয়ের পর ট্রফি হাতে নিউজিল্যান্ড ক্রিকেটারদের উল্লাস - ইএসপিএনক্রিকইনফো

৭ টেস্টে ৭ সেঞ্চুরি উইলিয়ামসনের, ৯২ বছরের আক্ষেপ ঘুচালো কিউইরা

অনলাইন ডেস্ক

রান ফোয়ারা ছুটিয়েই চলেছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। আরও একবার তিনি পেয়েছেন সেঞ্চুরির দেখা। আজ হ্যামিল্টনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনে ক্যারিয়ারের ৩২তম সেঞ্চুরি তুলে নেন তিনি। যা সবশেষ ৭ টেস্টে তার সপ্তম সেঞ্চুরি।

উইলিয়ামসনের ব্যাটিংয়ে আরও একবার মুগ্ধ হওয়ার দিনে বহুদিনের আক্ষেপও ঘুচিয়েছে নিউজিল্যান্ড।  

টেস্ট ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কখনো সিরিজ জয়ের কীর্তি ছিল না নিউজিল্যান্ডের। তবে মাউন্ট মঙ্গানুইয়ের পর হ্যামিল্টনেও প্রোটিয়াদের হারিয়ে ৯২ বছরের আক্ষেপ ঘুচায় কিউইরা। আজ ৭ উইকেটের জয় পেয়েছে স্বাগতিকরা।

 

দক্ষিণ আফ্রিকার দেওয়া ২৬৭ রানের লক্ষ্যে গতকাল টেস্টের তৃতীয় দিনে ডেভন কনওয়ের উইকেট হারিয়ে ৪০ রান তুলেছিল নিউজিল্যান্ড। শুক্রবার সকালে শুরুতেই ল্যাথামের উইকেট হারায় কিউইরা। তবে এরপর তেমন ঝামেলায় পড়তে হয়নি স্বাগতিকদের। দ্বিতীয় উইকেটে রাচিন রবীন্দ্রকে নিয়ে ৬৪ রানের জুটি গড়েন উইলিয়ামসন। সে জুটি ভাঙেন ডেন পিট। এরপর আর উইকেট হারায়নি কিউইরা।

উইল ইয়ংয়ের সঙ্গে অপরাজিত ১৫২ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন দ্বিতীয় ইনিংসে শতক হাঁকানো উইলিয়ামসন। উইলিয়ামসন অপরাজিত ছিলেন ১৩৩ রানে, আর ইয়ং ছিলেন ৬০ রানে অপরাজিত।

দ্বিতীয় টেস্টে দুই ইনিংস মিলে ৯ উইকেট শিকার করায় ম্যাচ সেরার পুরস্কার উঠেছে উইলিয়াম ও’রুর্কের হাতে। তবে দুই টেস্টে তিন শতক করা কেইন উইলিয়ামসন জিতেছেন সিরিজ সেরার পুরস্কার।

news24bd.tv/SHS