বাংলাদেশ ক্রিকেটে নতুন স্পন্সর রবি

সংগৃহীত ছবি

বাংলাদেশ ক্রিকেটে নতুন স্পন্সর রবি

অনলাইন ডেস্ক

বিসিবিতে সাজ সাজ রব। লাল রঙে ছুঁয়ে গেছে চারপাশ এই রং লাগার কারণ নতুন স্পন্সর খুঁজে পাওয়া। গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই স্পন্সর শূন্য ছিল বিসিবি।  

এবার আবারও ফিরে এসেছে রবি।

২০১৮ সালে বিসিবির সঙ্গে চুক্তি থেকে ১০ মাস আগে বেরিয়ে আসে তারা। শুক্রবার অবশ্য দাবি করা হয়েছে সমঝোতার ভিত্তিতে হয়েছিল সেটি। তবে শীর্ষ ক্রিকেটারদের অন্য টেলিকম অপারেটরদের সঙ্গে চুক্তি করায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়।  

এবার অবশ্য ওই সুযোগ থাকছে না বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন, ‘আমাদের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা কেউ টাইটেল স্পনসরের সঙ্গে সাংঘর্ষিক কোনো প্রতিষ্ঠানের পণ্যদূত হতে পারবেন না।

তবে ইতিমধ্যে অন্য মোবাইল অপারেটরের সঙ্গে ক্রিকেটারদের যে চুক্তিগুলো আছে, সেগুলোর মেয়াদ তারা পুরো করতে পারবেন। ’

চুক্তির মূল্যও এবার কমেছে। আগেরবার রবির সঙ্গে চুক্তি ছিল ৬১ কোটি টাকার, এবার সেটি ৫০ কোটিতে আটকে গেছে। এর ব্যাখ্যায় বিসিবির মিডিয়া কমিটির চেয়াম্যান তানভীর আহমেদ টিটু বলেছেন, ‘রবির সঙ্গে আগের চুক্তির সময় আমি বোর্ডে ছিলাম না। তবে পারিপার্শ্বিক অবস্থা বিবেচনায় টাকার অঙ্ক কমেছে বলা যাবে না। সর্বশেষ ক্রিকেট দলের স্পনসর ছিল দারাজ, তাদের সঙ্গে আড়াই বছরের চুক্তির অঙ্ক ছিল ৪০ কোটি ১০ লাখ টাকা। এবার রবির সঙ্গে সাড়ে তিন বছরে ৫০ কোটি টাকা। অর্থাৎ দারাজের তুলনায় ৯ কোটি ৯০ লাখ টাকা বেড়েছে। ’ 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাজীব শেঠি, প্রধান বাণিজ্যিক কর্মকর্তা শিহাব আহমাদ। ছিলেন বিসিবির পরিচালক ও বিসিবির মিডিয়া কমিটির প্রধান তানভীর আহমেদ, বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী।

news24bd.tv/কেআই