উত্তরাঞ্চলের চার জেলায় ৬০ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ

গ্যাস ট্রান্সমিশনের পাইপ লাইন প্রতিস্থাপন কাজ চলছে

উত্তরাঞ্চলের চার জেলায় ৬০ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ

আব্দুস সামাদ সায়েম, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের সলঙ্গায় হাটিকুমরুল গোলচত্বর এলাকায় ইন্টারচেঞ্চ নির্মাণের কারণে গ্যাস ট্রান্সমিশনের পাইপ লাইন প্রতিস্থাপন করায় সিরাজগঞ্জসহ উত্তরাঞ্চলের চার জেলায় ৬০ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ ঘোষণা করা হয়েছে।

শনিবার রাত ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত সিরাজগঞ্জের একাংশ, পাবনা, বগুড়া ও রাজশাহী জেলায় এ গ্যাস সরবাহ বন্ধ থাকবে বলে পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি কর্তৃপক্ষ জানিয়েছেন।

গ্যাস পাইপলাইন প্রতিস্থাপনের দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারি প্রতিষ্ঠান টেকনিক কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেডের সুপারভাইজার জহুরুল ইসলাম জানান, ইন্টারচেঞ্জ নির্মাণ কাজ চলার কারণে হাটিকুমরুল এলাকার দুটি স্থানে ১.৩২ কিলোমিটার গ্যাসের পাইপলাইন প্রতিস্থাপনের কাজ করছে গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড (জিটিসিএল)। যার কারণে পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটের আওতাধীন চার জেলার গ্যাস চালিত বিভিন্ন ছোটবড় শিল্প কারখানা, সিএনজি স্টেশনে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে।

তিনি জানান, ৩০ ইঞ্চি ডায়া পাইপ লাইন প্রতিস্থাপনের কাজ অনেকটা শেষ হয়েছে। এখন লাইন স্ক্যান করা হবে। স্ক্যান করার পর শনিবার রিপোর্ট প্রদান করা হবে। রিপোর্টে যদি কোনো ত্রুটি না থাকে তবে লাইন চালু করা হবে।

অন্যদিকে জিটিসিএল সূত্র জানায়, হাটিকুমরুল এলাকায় গ্যাস পাইপ লাইন প্রতিস্থাপনের কারণে মোট ১ লাখ ২৬ হাজার ১২৯ টি গ্যাস সংযোগ বন্ধ রয়েছে। এর মধ্যে আবাসিক ১ লাখ ২৫ হাজার ৬৫৪ টি, বড় শিল্প ৭৫, সিএনজি ২৯ ক্যাপটিক পাওয়ার ৪৯ ও ৬টি বিদ্যুৎ কেন্দ্র রয়েছে। এদিকে গ্যাস সংযোগের কারনে অনেকে বিপাকে পড়েছেন।

জিটিসিএলের ম্যানেজার (প্রকৌশল) আইনুল কবির জানান, কাজের অগ্রগতি উন্নতি হওয়ায় নির্ধারিত সময়ের আগেই গ্যাস সরবরাহ চালু করা সম্ভব হবে। টানা কয়েক কয়েক ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকায় গ্রাহকদের সমস্যার জন্য দুঃখ প্রকাশ করেন এই কর্মকর্তা।

আরও পড়ুন: সব সেক্টরেই কমবেশি দুর্নীতি বিদ্যমান: তাজুল ইসলাম

আরও পড়ুন: ৪১ দিন পর বেনাপোল এক্সপ্রেসে নিহতদের মরদেহ পেল পরিবার

news24bd.tv/তৌহিদ