বিরোধী দলের ভূমিকায় সংসদে যেতে নির্দেশ ইমরানের

পাকিস্তানে ইমরান খানের জনসমর্থন রয়েছে তুঙ্গে (ছবি: অ্যারাব নিউজ)

বিরোধী দলের ভূমিকায় সংসদে যেতে নির্দেশ ইমরানের

অনলাইন ডেস্ক

পাকিস্তানের নির্বাচন শেষ হলেও সরকার গঠন এবং বিরোধী দল হওয়া নিয়ে অনিশ্চয়তা লেগেই রয়েছে। এর মধ্যেই দেশটির সংসদে বিরোধী দল হিসাবে যোগদানের জন্য নিজ দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান নেতা ইমরান খান।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) পিটিআইয়ের কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার সাইফ এই তথ্য জানিয়েছেন। এ সময় তিনি বলেছেন, আমাদের দলীয় প্রধান যে নির্দেশ দেবেন, আমরা সেই অনুযায়ী কাজ করবো।

তার নির্দেশক্রমে আমরা কেন্দ্র ও পাঞ্জাবে বিরোধী দল হিসাবে যোগদানের সিদ্ধান্ত নিয়েছি।

গত ৮ ফেব্রুয়ারির নির্বাচনে পাকিস্তানের জাতীয় পরিষদের ২৬৬ টি আসনের মধ্যে ২৬৫ আসনে হওয়া নির্বাচনে ইমরান খানের মনোনীত ব্যক্তিরা স্বতন্ত্র প্রার্থীর ব্যানারে নির্বাচন করেন। স্বতন্ত্র হিসেবে নির্বাচন করেও পিটিআই ৯২টি আসনে জয়লাভ করে। কিন্তু স্বতন্ত্র হিসাবে নির্বাচন করলেও শর্ত ছিলো পিটিআইয়ের স্বতন্ত্রদের যে কোনো একটি রাজনৈতিক দলে যোগ দিতে হবে এবং ওই দলের প্রতি আনুগত্য প্রকাশ করতে হবে।

 আরও পড়ুন: পুতিনের বিরোধিতার পরিণতিই কী অস্বাভাবিক মৃত্যু?

পিটিআই নেত্রী মাশাল ইউসুফজাই জানান, ২০২২ সালে যেসব রাজনৈতিক দল ইমরান খানকে প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত করেছিল তাদের সঙ্গে সরকার গঠন নিয়ে কোনো ধরণের জোট করতে চান না তারা। এ ব্যাপারে ইমরান খানই নির্দেশনা দিয়েছেন। তবে এখন নির্বাচনে কারচুপি এবং অন্যান্য বিষয় নিয়ে ভাবনার পর ইমরান খান এসব দলের সঙ্গে যোগ দিতে চেয়েছেন।

news24bd.tv/SC