আজ থেকে ৮ মিনিট পরপর মেট্রোরেল  

মেট্রোরেল

আজ থেকে ৮ মিনিট পরপর মেট্রোরেল  

অনলাইন ডেস্ক

মেট্রোরেলে যুক্ত হয়েছে আরও ২৬টি ট্রেন। ফলে আজ শনিবার থেকে মেট্রো চলাচলে মাঝের বিরতি (ফ্রিকোয়েন্স) আরও কমবে। এতে সকাল ৭টা ৩১ মিনিট থেকে সকাল ১১টা ৪৮ মিনিট পর্যন্ত 'পিক আওয়ার' বিবেচনা করে প্রতি ৮ মিনিট পর পর মেট্রোরেল চলবে। ফলে ট্রেন চলাচলের মাঝখানের বিরতি এখনকার ১০ মিনিট থেকে কমে ৮ মিনিটে নেমে আসবে।

 

আপ-ডাউন মিলিয়ে মেট্রো পরিষেবা ১৫২ থেকে বেড়ে ১৭৮টি হবে বলে শুক্রবার সংবাদ সম্মেলনে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

তিনি জানান, তবে উত্তরা থেকে সকাল ১১টা ৪৯ মিনিট থেকে 'অফ পিক আওয়ার' বিবেচনা করে ১২ মিনিট পর পর মেট্রোরেল চলবে বিকাল ৩টা ১২ মিনিট পর্যন্ত। আবার বিকাল ৩টা ১২ মিনিট থেকে রাত ৮টা ১১ মিনিট পর্যন্ত ফের 'পিক আওয়ার' বিবেচনায় ৮ মিনিট পর পর মেট্রোরেল চলবে।

এছাড়া নতুন সময় অনুযায়ী উত্তরা উত্তর থেকে মতিঝিল রুটে সকাল ৭টা ১০ মিনিট থেকে সকাল ৭টা ৩০ মিনিট পর্যন্ত 'স্পেশাল অফ পিক আওয়ার' বিবেচনা করে ১০ মিনিট পরপর মেট্রোরেল চলবে।

মতিঝিল থেকে উত্তরা উত্তর রুটে সকাল ৭টা ৩০ মিনিট থেকে সকাল ৮টা পর্যন্ত 'স্পেশাল অফ পিক আওয়ার' বিবেচনা করে ১০ মিনিট পর পর মেট্রোরেল চলবে। তারপর সকাল ৮টা ১ মিনিট থেকে দুপুর ১২টা ৮ মিনিট পর্যন্ত 'পিক আওয়ার' বিবেচনা করে প্রতি ৮ মিনিট পর পর মেট্রো চলবে।

দুপুর ১২টা ৯ মিনিট থেকে 'অফ পিক আওয়ার' বিবেচনা করে ১২ মিনিট পর পর মেট্রোরেল চলবে বিকাল ৩টা ৫২ মিনিট পর্যন্ত।

বর্তমানে শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৭টা ১০ মিনিট থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত উত্তরা-মতিঝিল রুটে প্রায় ১৩ ঘণ্টার জন্য মেট্রোরেল চলে। সকাল ৭ টা ১০ মিনিট এবং সকাল ৭ টা ২০ মিনিটে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে ছেড়ে যাওয়া দুটো মেট্রোরেলে শুধু এমআরটি এবং র‍্যাপিড পাস ব্যবহারকারী যাত্রীরা ভ্রমণ করতে পারবেন। রাত ৮ টার পর মতিঝিল স্টেশন থেকে ছেড়ে যাওয়া মেট্রোরেলেও শুধু এমআরটি এবং র‍্যাপিড পাস ব্যবহারকারী যাত্রীরা ভ্রমণ করতে পারবেন।

এর আগে ১২ ফেব্রুয়ারি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, মেট্রো ট্রেনের পরিষেবার ওপর যাত্রীদের নির্ভরতা ক্রমেই বাড়ায় মেট্রোর ফ্রিকোয়েন্সি বাড়ানোর ব্যবস্থা গ্রহণ চলছে।

বর্তমানে প্রায় ২.৭ লাখ যাত্রী প্রতিদিন মেট্রোতে চলাচল করছেন।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক