যে কারণে ম্যাচের মধ্যেই নাম প্রত্যাহার করলেন অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিন

যে কারণে ম্যাচের মধ্যেই নাম প্রত্যাহার করলেন অশ্বিন

অনলাইন ডেস্ক

রবিচন্দ্রন অশ্বিন ভারতে অন্যন্য এক অলরাউন্ডারের নাম। রাজকোট টেস্টে শুক্রবার তিনি দুর্দান্ত এক মাইলফলক ছুঁয়েছেন। ভারতের সাবেক লেগ স্পিনার অনিল কুম্বলের (৬১৯) পর দ্বিতীয় ভারতীয় বোলার হিসেবে ৫০০ উইকেটের কীর্তি গড়েছেন তিনি। কিন্তু মাইলফলকের মুহূর্তটা উপভোগ করতে পারছেন না এই অফ স্পিনার।

 

ভারতীয় অফ স্পিনারের মা অসুস্থ হওয়ায় ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টের মাঝপথে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন অশ্বিন। তাঁর নাম প্রত্যাহারে বিষয়টি এক বিবৃতি দিয়ে গতকাল রাতে নিশ্চিত করছে বিসিসিআই। তবে তাঁর মায়ের অসুস্থতা কী ধরনের তা এখনো জানা যায়নি।  

অশ্বিনের পাশে থাকার আশ্বাস দিয়ে বিসিসিআই বিবৃতিতে লিখেছে, ‘পরিবারের কারও গুরুতর অসুস্থতার কারণে টেস্ট স্কোয়াড থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

এই চ্যালেঞ্জিং সময়ে, অশ্বিনকে পূর্ণ সমর্থন জানাচ্ছে বিসিসিআই। চ্যাম্পিয়ন ক্রিকেটার ও তার পরিবারের প্রতি আন্তরিক সমর্থনের হাত প্রসারিত করেছে বিসিসিআই। একজন খেলোয়াড় এবং তার প্রিয়জনের স্বাস্থ্য ও মঙ্গল কামনা আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। অশ্বিন ও তার পরিবারের গোপনীয়তাকে সম্মান জানানোর অনুরোধ জানানো হচ্ছে। ’ 

বিসিসিআই অশ্বিনের মায়ের অসুস্থতার কথা সরাসরি না বললেও বোর্ডের সহসভাপতি রাজিব শুক্লা নিশ্চিত করেছেন। তিনি সামাজিক মাধ্যমে লিখেছেন, ‘অশ্বিনের মায়ের দ্রুত সুস্থতা কামনা করছি। এই মুহূর্তে রাজকোট টেস্টে ছেড়ে তাকে চেন্নাইয়ে মায়ের কাছে থাকত হবে। ’ 

ম্যাচ শেষে গতকাল ৫০০ উইকেটের মাইলফলক বাবাকে উৎসর্গ করেছেন অশ্বিন। কিন্তু আনন্দের দিনেই দুঃসংবাদ শুনেছেন। তাঁর না থাকাটা ভোগাবে ভারতকেও। কেননা নিয়ম অনুযায়ী ৩৭ বছর বয়সী অফ স্পিনারের বদলে যিনি নেমেছেন তিনি শুধু ফিল্ডিংটাই করতে পারবেন। সেটিও প্রতিপক্ষের অধিনায়কের অনুমতি সাপেক্ষে। ইতিমধ্যে অবশ্য দেবদূত পাড্ডিকালকে ফিল্ডিংয়ের অনুমতি দিয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। তবে তাঁর ব্যাটিং-বোলিংয়ের অভাব থেকেই যাচ্ছে ভারতের। সেদিক থেকে টেস্টের বাকি তিন দিন ব্যাটিং-বোলিং ১০ জন নিয়েই করতে হবে স্বাগতিকদের।

news24bd.tv/আইএএম