আল্লাহ বা ভগবানের কাছে যাওয়ার পথ তো বন্ধ করা যাবে না : ডা. ফারুক আবদুল্লাহ

ডা. ফারুক আবদুল্লাহ

আল্লাহ বা ভগবানের কাছে যাওয়ার পথ তো বন্ধ করা যাবে না : ডা. ফারুক আবদুল্লাহ

অনলাইন ডেস্ক

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্সের প্রধান ডা. ফারুক আবদুল্লাহ বলেছেন, আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে নরেন্দ্র মোদির বিজেপি ধর্মভিত্তিক রাজনীতিতে মেতে উঠেছে। তারা মন্দির তৈরি করছেন। মন্দির ভেঙে ফেলছেন। কিন্তু মহান আল্লাহ তো সর্বত্র বিরাজমান।

তাদের ভগবানের মতো। তাই আল্লাহ বা ভগবানের কাছে যাওয়ার পথ তো বন্ধ করা যাবে না। সূত্র , জি নিউজ ও পার্স টুডে।  

বিজেপির পক্ষ থেকে কাশ্মীরে শান্তির দাবি প্রসঙ্গে ডা. ফারুক আবদুল্লাহ প্রশ্ন করেন সন্ত্রাস কী শেষ হয়েছে? এত সেনার উপর হামলা হয়েছে।

আমাদের সেনা কর্মকর্তারা শহীদ হয়েছেন। সন্ত্রাসী হামলায় আমাদের পুলিশ সদস্য ও কর্মকর্তারা শহীদ হচ্ছেন। তারা কোথায়? এটি একটি রাজনৈতিক বিষয়। এতে জনগণ ভোট  দেবে বলে তারা (বিজেপি) মনে করে। কিন্তু বলুন তো, এই দাবিতে আমি কী করতে পারি। যারা মারা গেছে ও যাচ্ছে সবাইতো আমাদের ভাই। সে হিন্দু বা মুসলিমই হোক।  

কুরআন ও সংবিধান প্রসঙ্গে প্রশ্নের জবাবে ফারুক আবদুল্লাহ বলেন, সংবিধান পরিবর্তন করতে পারবেন, কিন্তু কুরআন পরিবর্তন করতে পারবেন না। এতে একটা অধ্যায়, একটা আয়াত, এমনকি একটা কমাও পরিবর্তন করা যায় না।
কাশ্মীর থেকে ৩৭০ ধারা অপসারণের ফলে কিছু পরিবর্তন হয়েছে কিনা- এমন প্রশ্নের জবাবে জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহ বলেন, এ বিষয়ে এখন কী বলব? যদি পরিবর্তনই হতো, তাহলে এখানে নির্বাচন হলো না কেন?  কেন্দ্রীয় সরকারকে টার্গেট করে তিনি বলেন, তারা নির্বাচনের ঘোষণা দিলেও তা হয়নি তার কারণ কী? আমি বুঝতে পারছি না কেন তারা ৩৭০ এর গুণগান গাচ্ছে। তারা এটিকে এখন ইস্যু করেছে।  
 

news24bd.tv/ডিডি