ছাত্র সংঘাত ঠেকাতে চবি উপাচার্যকে শিক্ষামন্ত্রীর অনুরোধ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চলমান ছাত্র সংঘর্ষের বিষয়ে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ করেছেন মাননীয় শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

ছাত্র সংঘাত ঠেকাতে চবি উপাচার্যকে শিক্ষামন্ত্রীর অনুরোধ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চলমান ছাত্র সংঘর্ষের বিষয়ে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ করেছেন মাননীয় শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। শনিবার (১৭ ফেব্রুয়ারি) এ বিষয়ে শিক্ষামন্ত্রী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের সঙ্গে কথা বলেছেন।

এ সময় তিনি সংঘাত ও সংঘর্ষের জন্য দায়ী  ব্যক্তিদের  বিষয়ে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অনুরোধ করেছেন।

ইতোপূর্বে যারা এই ধরনের সহিংসতায় জড়িত হয়েছে তাদের বিরুদ্ধে একাডেমিক ও প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং ফৌজদারি আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি শিক্ষামন্ত্রী বিশেষভাবে অনুরোধ জানান।

আরও পড়ুন: বিএনপির নির্বাচন বন্ধের স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হয়েছে: ওবায়দুল কাদের

পাশাপাশি, বিশ্ববিদ্যালয়ে অবস্থানরত অছাত্রদের হল ত্যাগ  নিশ্চিতকরণে কঠোর ব্যবস্থা গ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করার আহ্বান জানান তিনি। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও  স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা নেওয়ার অনুরোধ করেছেন  শিক্ষামন্ত্রী।

এদিকে, কোন রাজনৈতিক ব্যক্তিবর্গের নাম ব্যবহার করে যেন কোন দায়ী ব্যক্তি নিষ্কৃতি না পায় এ বিষয়ে সচেতন থাকতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি তিনি আহ্বান জানিয়েছেন।

মাননীয় শিক্ষামন্ত্রীর অনুরোধের  প্রেক্ষিতে রোববার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১১টায় আইনশৃঙ্খলা বিষয়ক এক সভা আহ্বান করতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কে এম নূর আহমদকে নির্দেশ দিয়েছেন চবি উপাচার্য শিরীণ আখতার।

news24bd.tv/ab