ম্যাচ জমিয়েই হারলো সিলেট

কাইল মেয়ার্সের বোলিং তোপে শুরুতেই নড়ে যায় সিলেটের ব্যাটিং লাইনআপ - বিসিবি

ম্যাচ জমিয়েই হারলো সিলেট

অনলাইন ডেস্ক

লক্ষ্য বিশাল। সেই চাপেই কিনা মাত্র ৪০ রানেই ৬ উইকেট হারিয়ে বসে সিলেট স্ট্রাইকার্স। বড় হার তখন চোখ রাঙাচ্ছিল সিলেটকে। এরপর ১০৮ রানের জুটি গড়লেন বেনি হাওয়েল ও আরিফুল ইসলাম।

একটা সময় তাদের জুটিতে অবিশ্বাস্য এক জয়ই দেখছিল দলটি। শেষপর্যন্ত তা আর হয়নি। সিলেট ম্যাচ জমালেও ২ পয়েন্ট তুলে নিয়েছে ফরচুন বরিশালই।  

আজ শনিবার (১৭ ফেবুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ফরচুন বরিশালের জয় ১৮ রানে।

তাদের দেওয়া ১৮৪ রান তাড়ায় নেমে সিলেটের রানের চাকা থামে ৮ উইকেটে ১৬৫ রান তুলে।

ম্যাচ জিততে শেষ ওভারে ২৩ রান দরকার ছিল সিলেটের। আগের ওভারগুলোতে যেভাবে রান তুলছিল দলটি, তাতে এই রান খুব জটিল কোনো সমীকরণ বলে মনে হচ্ছিল না। কিন্তু শেষ ওভারে মোহাম্মদ সাইফউদ্দিন দেন মাত্র ৪ রান। তুলে নেন দারুণ খেলতে থাকা বেনি হাওয়েলের উইকেট।

শেষ ওভারে সাইফউদ্দিনের ঝলকের আগে কাইল মেয়ার্সে খাবি খেয়ে সিলেটের ব্যাটাররা। প্রথম ওভারেই কোনো রান না দিয়ে হ্যারি টেক্টর ও নাজমুল হোসেন শান্তর উইকেট তুলে নেন এই ক্যারিবিয়ান। এরপর মোহাম্মদ মিঠুনকেও (১০) ফেরান তিনি। ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে এই ৩ উইকেট নেন মেয়ার্স।  

অ্যাঞ্জেলো পেরেরার ভুলে জাকির হাসান (৫) হন রানআউট। এরপর পেরেরাও ফিরে যান অল্পতে। কেশভ মহারাজের বলে খালেদ আহমেদের দুর্দান্ত এক ক্যাচে ১৭ রান করে সাজঘরে ফিরে যান তিনি। এরপর বোলিংয়ে এসেই রায়ান বার্লকে (৩) বোল্ড করে সিলেটকে ম্যাচ থেকে প্রায় ছিটকেই দেন মেহেদী হাসান মিরাজ।  

এরপরই প্রতিরোধের শুরু হাওয়েল-আরিফুলের। দুজনেই তুলে নেন ফিফটি। তবে শেষ পর্যন্ত দলকে কাঙ্ক্ষিত জয় এনে দিতে পারেননি তারা। ৩১ বলে ৫৭ রান করে ওবেদ ম্যাকয়কে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন তিনি। শেষ ওভারে আউট হওয়ার আগে ৩২ বলে ৫৩ রান করেন হাওয়েল।

এর আগে, টসে জিতে আগে ব্যাট করতে নেমে মুশফিকের ৫২ এবং মেয়ার্সের ৪৮ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৩ রান তোলে ফরচুন বরিশাল।

শুরুতে ব্যাটিংয়ে নেমে বরিশালের দুই ওপেনার সুযোগ পেয়েও ইনিংস বড় করতে পারেননি। ১১ বলে ১৭ রান করে সাজঘরে ফেরেন আহমেদ শেহজাদ। আগের ম্যাচের ম্যাচসেরা তামিম ইকবালও ইনিংস করতে পারেননি বড়। তানজিম সাকিবের দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড হওয়ার আগে ১৮ বলে তিনি করেন ১৯ রান।

তিনে নেমে অবশ্য দারুণ ব্যাটিং করেছেন কাইল মেয়ার্স। এবারের বিপিএলে নিজের প্রথম ম্যাচে পেয়ে যেতে পারতেন ফিফটির দেখাও। তবে মেয়ার্স কাটা পড়েন ৪৮ রানে। মেয়ার্স ফিফটি হাতছাড়া করলেও এই মাইলফলক ছুঁয়েছেন মুশফিকুর রহিম। তিনি ৩২ বলে করেছেন ৫২ রান।

শেষদিকে মাহমুদউল্লাহ রিয়াল প্রত্যাশা মেটাতে না পারলেও আরেক প্রান্তে দুর্দান্ত ছিলেন মেহেদী হাসান মিরাজ। ৭ বলে ১৫ রান এসেছে মিরাজের ব্যাট থেকে। সিলেটের হয়ে তানজিম সাকিব ৩ উইকেট নিলেও খরুচে ছিলেন আজ, ৪ ওভারে দিয়েছেন ৪৮ রান। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন শফিকুল ইসলাম ও হ্যারি টেক্টর।

news24bd.tv/SHS