গোপালগঞ্জে অতিরিক্ত ডিআইজিসহ প্রভাবশালীদের দখলে থাকা জমি উদ্ধার

সরকারি খাস খতিয়ানের জমি দখলমুক্ত করেছে স্থানীয় প্রশাসন - নিউজ টোয়েন্টিফোর

গোপালগঞ্জে অতিরিক্ত ডিআইজিসহ প্রভাবশালীদের দখলে থাকা জমি উদ্ধার

গোপালগঞ্জ প্রতিনিধি 

গোপালগঞ্জে বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি রফিকুল ইসলামসহ এলাকার প্রভাবশালীদের দখলে থাকা সরকারি খাস খতিয়ানের জমি দখলমুক্ত করেছে স্থানীয় প্রশাসন।

আজ শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলার পাইককান্দি পশ্চিমপাড়া গ্রামে এ অভিযান চালানো হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোসা. নাজমুন নাহার বলেন, পাইককান্দি পশ্চিমপাড়া গ্রামে বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি রফিকুল ইসলামসহ এলাকার প্রভাবশালীরা সরকারি খাস খতিয়ানের জমি দখল করে রেখেছে বলে দুদকের গণশুনানিতে অভিযোগ করা হয়। বিজয়পাশা মৌজার এসএ ৪৬২ ও বিআরএস ৫৬৯ নং দাগে ১ একর ৭ শতাংশ জমি প্রভাবশালীদের দখলে ছিল।

তিনি আরও বলেন, দখলকৃত জমি থেকে বাড়ির সীমানা প্রাচীর, দোকানসহ বিভিন্ন স্থাপনা ভেঙে দিয়ে দখলমুক্ত করে তারকাটার বেড়া ও সাইনবোর্ড টানিয়ে দেয়া হয়েছে। সরকারি খাস খতিয়ানের জমি রক্ষায় জেলা প্রশাসন সর্বদা কাজ করে যাচ্ছে এবং তার অংশ হিসাবে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

এ উচ্ছেদ অভিযানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহসিন উদ্দীন, সদর উপজেলা ভূমি কর্মকর্তা (এসিল্যান্ড) শাম্মী কায়সারসহ সার্ভেয়াররা, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

গোপালগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মহসিন উদ্দীন বলেন, গোপালগঞ্জ সদর উপজেলার ২৭ নং বিজয়পাশা মৌজার এসএ ৪৬২ ও বিআরএস ৫৬৯ নং দাগে ১ একর ৭ শতাংশ জমি এলাকার প্রভাবশালীদের দখলে ছিল।

আমরা খবর পেয়ে উক্ত জমি দখলমুক্ত করে তারকাটার বেড়া ও সাইনবোর্ড টানিয়ে দিয়েছি। গোপালগঞ্জ সদর উপজেলায় সকল সরকারি খাস খতিয়ানের জমি রক্ষায় উপজেলা প্রশাসন সর্বদা কাজ করে যাচ্ছে এবং তার অংশ হিসাবে এ অভিযান।

news24bd.tv/SHS