ঠাকুরগাঁও জেলা সমিতির সভাপতি লুৎফা বেগম, সম্পাদক আনোয়ার আলী

ঠাকুরগাঁও জেলা সমিতির সভাপতি লুৎফা বেগম, সম্পাদক আনোয়ার আলী

ঠাকুরগাঁও জেলা সমিতির সভাপতি লুৎফা বেগম, সম্পাদক আনোয়ার আলী

অনলাইন ডেস্ক

ঠাকুরগাঁও জেলা সমিতি, ঢাকার দ্বিবার্ষিক কমিটি গঠন করা হয়েছে। গতকাল শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে বার্ষিক সাধারণ সভা ও ফ্যামিলি ডে অনুষ্ঠানে সর্বসম্মতিক্রমে ২৫ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়। উপস্থিত সবার সামনে কমিটির ঘোষণা দেন ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য হাফিজউদ্দীন আহমেদ।

কমিটিতে এবার গুরুত্বপূর্ণ সভাপতি পদে পরিবর্তন আনা হয়েছে।

গত কমিটিতে সভাপতি ছিলেন খাদ্য বিভাগের সাবেক মহাপরিচালক সারওয়ার মাহমুদ সেলিম। এবার তাকে উপদেষ্টা কমিটিতে রাখা হয়েছে।

এবারের কমিটিতে সভাপতি করা হয়েছে সিনিয়র জেলা ও দায়রা জজ (অবঃ) লুৎফা বেগমকে। এছাড়াও দুদকের অবসরপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ আব্দুস সোবহান মুকুলকে সিনিয়র সহ-সভাপতি করা হয়েছে।

পাশাপাশি স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্ম-সচিব (প্রশাসন অনুবিভাগ) ড. মো. জিয়াউদ্দীন, বিগ্রেডিয়ার জেনারেল মো. ওমর ফারুক (অবঃ), ডেপুটি এটর্নি জেনারেল ব্যারিস্টার নূর উস সাদিক, কর্ণেল মো. সোহেল রানা (অবঃ) ও হরিপুর উপজেলা থেকে একজনকে সহ-সভাপতি (পদ খালি) করা হয়েছে।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (অবঃ) মো. আনোয়ার আলীকে সাধারণ সম্পাদক করা হয়েছে। বিশেষ সিনিয়র পুলিশ সুপার প্রকৌশলী এস এন মো. নজরুল ইসলামকে যুগ্ম সাধারণ সম্পাদক, সিনিয়র সাংবাদিক মো. মশিউর রহমানকে সাংগঠনিক সম্পাদক, সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী (অবঃ) মো. ফজলুর রহমানকে কোষাধ্যক্ষ (অর্থ সম্পাদক), বাংলাদেশ স্পেশালইজড হাসপাতালের উপ-পরিচালক ডা. আলী আবরারকে সমাজকল্যাণ ও মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক, সমাজসেবী ডেনিস ইসলামকে মহিলা বিষয়ক সম্পাদক, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আবু সাঈদ মো. হাফিজুর রহমানকে (রিয়েল) ক্রীড়া, সাহিত্য, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. জাকির হোসেনকে আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নর্থবেঙ্গল২৪ এর সম্পাদক এস.এম. সামিউল্লাহ সমরাটকে প্রচার সম্পাদক, সরকারি চাকরিজীবী ফরহাদ হোসেনকে দপ্তর সম্পাদক এবং ব্যবসায়ী আরিফুল ইসলামকে ছাত্র বিষয়ক সম্পাদক।

কমিটির কার্যনির্বাহী সদস্যরা হলেন, প্রাইম ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট (অবঃ) মো. ফিরদৌস আলম, জন্মভূমি প্রপাটিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক, মো. বে-নজীর আহম্মেদ চৌধুরী, নিউভিশন গ্রুপের পরিচালক মো. বেলাল হোসাইন, জনতা ব্যাংকের জেনারেল ম্যানেজার (অবঃ) মো. চয়নূল হক (চয়ন), বিএডিসির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. সারওয়ার হোসেন, একাত্তর টিভির সিনিয়র নিউজরুম এডিটর নূর তাজমিন নীর ও উদ্যোক্তা মো. শাহিনুর ইসলাম।

১৯৯৬ সালে রাজধানীতে বসবাসকারী ঠাকুরগাঁওয়ের ৫ উপজেলার মানুষকে নিয়ে গঠন করা হয় ঠাকুরগাঁও জেলা সমিতি, ঢাকা। বর্তমানে এ সংগঠনে তালিকাভুক্ত এক হাজারেরও বেশি সদস্য রয়েছে। সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন সাবেক সমাজ কল্যাণ সচিব এ এম জব্বার। সংগঠনটি শুরু থেকেই ঢাকায় নিজ জেলার অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোসহ বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ কর্মের সঙ্গে জড়িত।  

news24bd.tv/aa