শেখ হাসিনাকে যে কারণে ধন্যবাদ জানালেন জেলনস্কি

সংগৃহীত ছবি

শেখ হাসিনাকে যে কারণে ধন্যবাদ জানালেন জেলনস্কি

অনলাইন ডেস্ক

ইউক্রেনের সার্বভৌমত্বের প্রতি সমর্থনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলনস্কি। শেখ হাসিনার সঙ্গে শনিবার সাক্ষাৎ শেষে এক এক্স পোস্টে এ ধন্যবাদ জানান জেলনস্কি।

পোস্টে ইউক্রেনের সার্বভৌমত্বের প্রতি বাংলাদেশের সমর্থনে শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। এতে জেলনস্কি বলেন, আমরা ইউক্রেনের সার্বভৌমত্ব এবং আঞ্চলিক অখণ্ডতার প্রতি বাংলাদেশ প্রজাতন্ত্রের সমর্থনের প্রশংসা করি।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে জার্মানিতে ৬০তম মিউনিখ সিকিউরিটি কনফারেন্স-২০২৪ এর সাইডলাইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন জেলেনস্কি।

পোস্টে প্রেসিডেন্ট জেলনস্কি বলেন, ইউক্রেনের লক্ষ্য শান্তি প্রক্রিয়া যেখানে বাণিজ্য ও অর্থনৈতিক ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা অব্যাহত থাকবে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এ নিয়ে আলোচনা হয়েছে।

এসময় তিনি শেখ হাসিনাকে গ্লোবাল পিস সামিটে অংশগ্রহণের আমন্ত্রণ জানান।

জেলেনস্কির সঙ্গে এ বৈঠকের আগে একই স্থানে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন জার্মানির অর্থনৈতিক সহযোগিতা ও উন্নয়ন বিষয়ক ফেডারেল মন্ত্রী।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) ৬০তম মিউনিখ নিরাপত্তা সম্মেলনের জলবায়ু অর্থায়ন বিষয়ক প্যানেল আলোচনায় অংশ নেন প্রধানমন্ত্রী। ওই বৈঠকে বিশ্বজুড়ে যুদ্ধ ও অস্ত্র প্রতিযোগিতা বন্ধের আহ্বান জানিয়েছেন তিনি।

news24bd.tv/FA