রাজশাহীতে অজানা ভাইরাসে দুই বোনের মৃত্যু, আইসোলেশনে বাবা-মা

সংগৃহীত ছবি

রাজশাহীতে অজানা ভাইরাসে দুই বোনের মৃত্যু, আইসোলেশনে বাবা-মা

রাজশাহী প্রতিনিধি

রাজশাহীতে অজানা ভাইরাসে আক্রান্ত হয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। শিশুদের মৃত্যুর পরে তাদের বাবা-মাকেও হাসপাতালের নিপাহ ওয়ার্ডে আইসোলেশনে রাখা হয়েছে। মৃত শিশুরা রাজশাহীর দুর্গাপুর উপজেলার চুনিয়াপাড়া গ্রামের মনজুর রহমানের দুই বছর বয়সের মেয়ে মুনতাহা মারিশা ও ৫ বছরের মেয়ে মুফতাউল মাশিয়া।

মনজুর রহমানে রাজশাহী ক্যাডেট কলেজের গণিত বিভাগের প্রভাষক।

আজ বিকাল থেকে তাকে ও তার স্ত্রী পলি খাতুন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিপাহ আইসোলেশনে চিকিৎসা দেয়া হচ্ছে। পরিবারের সকলে রাজশাহীর চারঘাটের সারদায় ক্যাডেট কলেজের কোয়ার্টারে থাকতেন।

স্বজনরা জানান, গত মঙ্গলবার কোয়াটারের পাশে কুড়িয়ে পাওয়া বরই খেয়েছিল মারিশা আর মাশিয়া। পরে গত বুধবার মারিশার জ্বর বমি হয়।

পরে রাজশাহীর সিএমএইচ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

গত শুক্রবার মাশিয়ারও জ্বর আসলে রাজশাহীতে সিএমএইচে আনলে মাশিয়ারও পুরো শরীরে ছোট কাল দাগ উঠতে থাকে। চিকিৎসকেরা তাকে রামেক হাসপাতালে পাঠায়। গত রাতে রামেক হাসপাতালে আনলে আইসিইউতে ভর্তি করা হয়। আজ শনিবার বিকালে মাশিয়াও মারা যায়।

হাসপাতালের চিকিৎসকরা ধারণা করছেন, দুই শিশুর নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে অন্য কোন ভাইরাসও হতে পারে। হাসপাতালে মারা যাওয়ায় পুরো পরিবারের সকলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে মৃত্যুর সঠিক বিষয় জানা যাবে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক