বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশন চালু

সিজারিয়ান অপারেশন

বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশন চালু

নাটোর প্রতিনিধি

প্রতিষ্ঠার ৪১ বছর পর প্রথমবারে মতো নাটোরের বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশন চালু হয়েছে। রোববার (১৮ ফেব্রুয়ারি) সকালে জোসনা বেগম (৩২) নামের এক প্রসূতি মায়ের সিজারিয়ান অপারেশনের মাধ্যমে হাসপাতালটি এ কার্যক্রমের যাত্রা শুরু করে। সফলভাবে অস্ত্রপচারের মাধ্যমে একটি পুত্র সন্তানের জন্ম হয়।  

প্রসূতি জোসনা বেগম উপজেলার দয়ারামপুর ইউনিয়নের বাটিকামারী গ্রামের মহব্বত হোসেনের স্ত্রী ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আ. রাজ্জাক, সহকারী সার্জন ডা. রেজাউল করিমের সার্বিক তত্ত্বাবধানে এবং নার্সদের সহযোগিতায় সিজারিয়ান পরিচালনা করেন স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালট্যান্ট গাইনি ডা. খন্দকার মাহবুবা জান্নাত ।

প্রসূতির শাশুড়ি মনোয়ারা বেগম জানান, খুব সুন্দরভাবে অপারেশন সম্পন্ন হয়েছে। মা ও ছেলে দুজনেই সুস্থ রয়েছেন। তিনি আরও জানান, বিনা পয়সায় অপারেশন করতে পেরে তারা খুবই আনন্দিত।

এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি চালুর দীর্ঘ ৪১ বছর পর প্রথমবারের মতো সিজারিয়ান কার্যক্রমের চালুর খবরে এলাকাবাসীর কাছে কিছুটা স্বস্তি ফিরেছে।

স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালট্যান্ট গাইনি ডা. খন্দকার মাহবুবা জান্নাত বলেন, এ হাসপাতালে প্রথম অপারেশন সুষ্ঠুভাবে করতে পেরে আমার খুব ভালো লাগছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আ. রাজ্জাক বলেন, হাসপাতালটি প্রতিষ্ঠার পর প্রথম সিজারিয়ান অপারেশন চালু হওয়ার মাধ্যমে উপজেলাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হলো। এখন থেকে এই কার্যক্রম নিয়মিত চালু থাকবে বলেও তিনি জানান।

উল্লেখ্য, ১৯৮৩ সালে হাসপাতালটি প্রতিষ্ঠিত হয়। পরে ২০২২ সালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত হয়।

news24bd.tv/আইএএম

সম্পর্কিত খবর