পাকিস্তানে জোরালো হচ্ছে ভোট কারচুপির অভিযোগ 

ভোট কারচুপির অভিযোগ

পাকিস্তানে জোরালো হচ্ছে ভোট কারচুপির অভিযোগ 

অনলাইন ডেস্ক

সরকার গঠন নিয়ে অনিশ্চয়তার মধ্যেই পাকিস্তানজুড়ে জোরালো হচ্ছে ভোট কারচুপির অভিযোগ। ইমরান খানের দল পিটিআই’র সাথে যুক্ত হচ্ছেন জেইউ-আই-জামায়তসহ বিভিন্ন রাজনৈতিক দল। এর মধ্যে শনিবার ইসলামাবাদে কারফিউ জারি করা হয়। তবে ভোট কারচুপির অভিযোগকে ভিত্তিহীন বলছেন দেশটির নির্বাচন কমিশন ও সর্বোচ্চ আদালত।

পাকিস্তানে ভোট জালিয়াতি ও অনিয়ম, কারচুপির কথা স্বীকার করে শনিবার পদত্যাগের ঘোষণা দিয়েছেন রাওয়ালপিন্ডির কমিশনার লিয়াকত আলী চট্টা।

কমিশনার আমলাদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, রাজনীতিবিদদের জয়ী করতে কারও কোনো অন্যায় পথ অবলম্বন করা উচিত নয়। তার এলাকার আসনে যাকে জয়ী ঘোষণা করা হয়েছে, তিনি ৫০ হাজার ভোটে পিছিয়ে ছিলেন।  

লিয়াকত আলী চট্টার এমন অভিযোগে পাকিস্তানজুড়ে বিক্ষোভ আরও জোরালো করেছেন পিটিআিই নেতারা।

ওইদিনই পেশোয়ারে এক সমাবেশে এমন সত্য প্রকাশে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তারা।

পিটিআই নেতা আলি আমিন গন্ডাপুর বলেন, এখনো খুব বেশি দেরি হয়ে যায়নি। এগিয়ে আসুন, কথা বলুন। আমরা আপনাদের সমর্থন দেব। এ দেশে আপনাদের কেউ কিছু বলতে পারবে না। আমরা আপনাদের এই প্রতিশ্রুতি দিচ্ছি।  

তবে রাওয়ালপিন্ডি ডিভিশনের কমিশনারের বক্তব্য প্রত্যাখ্যান করেছে পাকিস্তানের নির্বাচন কমিশন। যদিও রাওয়ালপিন্ডির কমিশনার লিয়াকত আলির করা ভোট কারচুপির অভিযোগ তদন্তে একটি উচ্চপর্যায়ের কমিটি করেছে নির্বাচন কমিশন। ৮ ফ্রেব্রুয়ারির নির্বাচনে কারচুপির অভিযোগ আমলে নিতে নারাজ দেশটির প্রধান বিচারপতি কাজী ফয়েজ ইসাও।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক