ঢাকাসহ ৫ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে

ঢাকাসহ ৫ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে

অনলাইন ডেস্ক

ঢাকাসহ ৫ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অফিস। সেই সঙ্গে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পরে বলে জানিয়েছে সংস্থাটি।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, সারা দেশে সোমবার দিন ও রাতে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল বিভাগের দু-য়েক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এর পরবর্তী ২৪ ঘণ্টা বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। এ সময় ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
 
তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিস জানায়, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সোমবার দেশের সর্বনিম্ন ১০.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৭.৮ ডিগ্রি সেলসিয়াস।
আগের দিন রোববার (১৮ ফেব্রুয়ারি) দেশের সর্বোচ্চ ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল কক্সবাজারের টেকনাফে।

আবহাওয়া অফিস বলছে, সারা দেশে সোমবার দিনের তাপমাত্রা সামান্য বাড়বে এবং রাতের তাপমাত্রা বাড়বে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া আগামীকাল মঙ্গলবার দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

পরদিন বুধবার (২১ ফেব্রুয়ারি) দিনের তাপমাত্রা সামান্য কমবে। তবে রাতে আবার কিছুটা তাপমাত্রা বাড়তে পারে। তবে এ কয়েক দিন সারা দেশে শেষ রাত থেকে ভোর পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আর বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময়ের শেষের দিকে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আরও পড়ুন: গ্রেপ্তারের পর প্রথমে থানায় পরে কারাগারে নির্যাতন চালানো হচ্ছে: ফারুক

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক