আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিএনপির কর্মসূচি ঘোষণা

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দুইদিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিএনপির কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দুইদিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ্ক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে, ২০ ফেব্রুয়ারি দুপুর ২টায় রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে ভাষা আন্দোলনে শহীদদের স্মরণে আলোচনা সভা এবং ২১ ফেব্রুয়ারি ভোরে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন, ভোর ৬টায় কালো ব্যাজ সহকারে প্রভাতফেরির জন্য বলাকা সিনেমা হলের কাছে নেতা-কর্মীদের জমায়েত এবং আজিমপুরে ভাষা শহীদদের কবর জিয়ারত এবং সেখান থেকে প্রভাতফেরি সহকারে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ্য নিবেদন।

আরও পড়ুন: মর্টারশেল ও গোলাগুলিতে ভূমিকম্পের মতো কাঁপছে টেকনাফ

রিজভী বলেন, আজও দেশের মানুষ স্বাধীনতা পায়নি, আজও তারা অধিকারহারা।

এদেশের ভোটাররা ভোট দিতে পারে না, এদেশের মানুষ নির্বিঘ্নে বাড়িতে ঘুমাতে পারে না। আজকে জাতীয়তাবাদী দলের অসংখ্য নেতা-কর্মীরা গ্রাম ছাড়া, এলাকা ছাড়া, বাড়ি ছাড়া, নিজের স্ত্রী, পুত্র, কন্যা অথবা বাবা-মায়ের সাথে বসবাস করতে পারছে না।

রিজভী আরও বলেন, একুশে ফেব্রুয়ারির চেতনা, এই দিনে শহীদদের আত্মদান আজও মানুষকে লড়াই করতে, অধিকার আদায় করতে উৎসাহিত করে, আজও সাহস যোগায়। এই পথ ধরেই আগামী দিনে গণতন্ত্রকে ফিরিয়ে এনে জনগণের মালিকানা জনগণকে ফেরত দেওয়া হবে।

কেন্দ্রীয় কর্মসূচির মতো সারাদেশে জেলা ও্ সকল ইউনিটের দলীয় কার্যালয়ের জাতীয় ও  দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন এবং প্রভাতফেরি সহকারে স্থানীয় শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ্য নিবেদন এবং আলোচনা সভা করবে বিএনপি।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক